লালমনিরহাটে মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল স্থগিত

প্রশাসনের অনুমতি না থাকায় লালমনিরহাটের হাতীবান্ধায় আলোচিত বক্তা মুফতি আমির হামজার ওয়াজ মাহফিল হচ্ছে না

ইবিটাইমস ডেস্কঃ সোমবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন হাতীবান্ধা থানা পুলিশের ওসি সাইফুল ইসলাম। এর আগে গত কয়েকদিন ধরে মাহফিল উপলক্ষে ব্যাপক প্রচার- প্রচারণা চালায় মাহফিল কমিটি বলে জানায় স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যম।

কমিটির লোকজন জানান, দিঘিরহাট নূরুল উলুম নূরানী হাফিজিয়া মাদরাসার হাফেজ ছাত্রদের আয়োজিত ওয়াজ মাহফিলে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুকে প্রধান অতিথি ও প্রধান পৃষ্ঠপোষকতায় লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেনের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগকে অতিথি করা হয়। সব কিছু প্রস্তুত করা হলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় মাহফিল বন্ধ ঘোষণা করা হয়।

আগামীকাল (১৩ ফেব্রুয়ারি) বিকেলে হেলিপ্যাড মাঠে এ ওয়াজ মাহফিল হওয়ার কথা ছিল। সেখানে প্রধান বক্তা ছিলেন মুফতি আমির হামজা। এ দিকে মাহফিল উপলক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালায় মাহফিল কমিটি। বড় বড় পোস্টার ছেপে হাতীবান্ধাসহ আশপাশের এলাকায় ব্যাপক প্রচার চালানো হয়। ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছিল কমিটি। মঞ্চ ও প্যান্ডেলসহ যাবতীয় কাজ শেষ হলেও প্রশাসনের অনুমতি না থাকায় মাহফিল স্থগিত করা হয়েছে বলে জানায় কমিটি।

দিঘিরহাট নূরুল উলুম নূরানী হাফিজিয়া মাদরাসার সহ-সভাপতি হযরত আলী বলেন, আমির হামজা প্রধান বক্তা হওয়ায় প্রশাসন থেকে অনুমতি মেলেনি। তাই স্থগিত করা হয়েছে মাহফিল। তবে আমরা চেষ্টা করে যাচ্ছি। আমরা আশায় আছি অব্যশই অনুমতি পাবো। হাতীবান্ধা থানা পুলিশের ওসি সাইফুল ইসলাম জানান, আলোচিত বক্তা ওয়াজ মাহফিল করলে অবশ্যই প্রশাসনের অনুমতি নিতে হয়। কিন্তু ওয়াজ মাহফিলের কমিটি সেটি করেনি। আলোচিত বক্তা ঘিরে অনেক মানুষের সমাগম হতে পারে নিরাপত্তার কথা ভেবে ওয়াজ মাহফিল স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৪ মে ওয়াজের মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগে আমির হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম। তার নামে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। নেওয়া হয় পাঁচ দিনের রিমান্ডেও। অবশেষে দীর্ঘ সাড়ে তিন বছরেরও বেশি সময় জেলখানায় কাটিয়ে গত বছরের ৭ ডিসেম্বর জেল থেকে মুক্ত হন তিনি।

কবির আহমেদ/ইবিটাইমস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »