ভিয়েনায় ইসলামিক দাওয়াহ কনফারেন্স অনুষ্ঠিত

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ২০ নাম্বার ডিস্ট্রিক্টের একটি তুর্কী হল রুমে সন্ধ্যায় উক্ত দাওয়াহ কনফারেন্স অনুষ্ঠিত সম্পন্ন হয়েছে

ভিয়েনা ডেস্কঃ রবিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অস্ট্রিয়া বাংলাদেশ কালচারাল এন্ড সোস্যাল ফোরামের উদ্যোগে আয়োজিত দাওয়াহ কনফারেন্স সভাপতিত্ব করেন শায়খ মহিউদ্দীন মাসুম। সংগঠনের সেক্রেটারী আবু সাঈদের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনা উপস্থাপন বিশিষ্ট ইউকে থেকে ইসলামিক স্কলার ও কমিউনিটি ব্যক্তিত্ব ব্যারিস্টার হামিদ হোসাইন আযাদ।

এছাড়াও আরো আলোচনা পেশ করেন ইউকে থেকে আগত বিশিষ্ট দ্বায়ী সুলতাম আহমদ ও আয়ারল্যান্ড থেকে মাওলানা আব্দুল মান্নান। দাওয়াহ কনফারেন্সে ইউরোপে দ্বীনি দাওয়াতের গুরুত্ব, পদ্ধতি ও ইসলামী পরিবার গঠনের উপর গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

অনুষ্ঠানে ভিয়েনার ২০ নাম্বার ডিস্ট্রিক্টের বায়তুল মামুর মসজিদের ইমাম ও খতিব শায়খ মুমিনুল ইসলাম, ১০ নাম্বার ডিস্ট্রিক্টের বায়তুল মামুর মসজিদের সাবেক ইমাম ও খতিব শায়খ সাইদুর রহমান আল আজহারী ও শায়খ আব্দুস সাত্তার সংক্ষিপ্ত আলোচনা করেন।

এই ইসলামিক দাওয়াহ কনফারেন্সে অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। তারমধ্যে বিপুল সংখ্যক মহিলা ও শিশুও ছিল। আলাপ আলোচনার মাঝে শিশু কিশোরদের অংশগ্রহণে ইসলামী সংগীত পরিবেশন করা হয়। সবশেষে দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ও সকলের জন্য রাতের খাবারে আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

কবির আহমেদ/ইবিটাইমস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »