টাঙ্গাইলে হাসপাতাল চত্বরে বানিজ্যিক ভবন নির্মানের প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল চত্বরে অবৈধভাবে ব্যাক্তিগত ও বেসরকারী একটি বানিজ্যিক ভবন নির্মানের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারী ও সাধারন মানুষ এ মানববন্ধন কর্মসুচি পালন করে।
সোমবার দুপুরে হাসপাতাল চত্বরে এ কর্মসুচি পালন করা হয়। তারা অবিলম্বে অবৈধ বানিজ্যিক ভবন অপসারণের দাবি জানান। তা না হলে বৃহত্তর কর্মসুচির ডাক দেয়ার ঘোষনা দেয়া হয়।
মানববন্ধনে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসক মোখলেসুর রহমান অভিযোগ করেন, হাসপাতালের প্রবেশমুখে এ ধরনের একটি বানিজ্যিক ভবন নির্মানে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কোন অনুমতি নেয়া হয়নি। সম্পুর্ন অবৈধভাবে এ ভবনটি নির্মান করা হচ্ছে। যা রোগীদের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত করবে। এ ভবন নির্মানের ফলে হাসপাতালে প্রবেশের রাস্তাটি চিরতরে সংকুচিত হয়ে যাবে। ফলে রোগী ও তার স্বজনদের যাতায়াত এমনকি হাসপাতালে কোন অগ্নিকান্ডের ঘটনা ঘটলে তা নিয়ন্ত্রনেও সমস্যা হবে। এছাড়াও বানিজ্যিক এ ভবনটি দালালদের আখরায় পরিনত হবে।
প্রসঙ্গতঃ হাসপাতাল চত্বরে একটি বানিজ্যিক ভবন নির্মানের জন্য জায়গা বরাদ্দ দিয়েছে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি। সেখানে একতলা ভবন নির্মাণ করছেন বরাদ্দ প্রাপ্ত এক ব্যবসায়ী। হাসপাতাল কর্তৃপক্ষ বরাদ্দ দিতে সম্মতি না দিলেও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি নিয়ম বহির্ভূতভাবে জায়গা বরাদ্দ দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

হাসপাতাল কর্তৃপক্ষের বাঁধা উপেক্ষা করে কমিটির সদস্যরা গত ১৩ নভেম্বর সভায় আবেদনকারী শিলা আনসারীর নামে ৭৫০ বর্গফুট জায়গা বরাদ্দ দেন। বরাদ্দের চুক্তিপত্রে দেখা যায়, বরাদ্দ প্রাপ্ত ব্যক্তিকে ১১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে পাকা স্থাপনা নির্মাণ করে নিতে বলা হয়েছে। ১২ বছর মেয়াদী এই বরাদ্দ চুক্তিতে মাসিক ভাড়া ধরা হয়েছে ২০ হাজার টাকা।

শফিকুজ্জামান খান মোস্তফা/ইবিটাইমস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »