হবিগঞ্জের চুনারুঘাটে কৃষিজমির মাটি বিক্রি করায় দুইজনকে অর্থদন্ড

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৬নং সদর ইউনিয়ন এর উত্তর নরপতি এলাকায় ধানের জমির উর্বর মাটি কেটে পুকুর খনন এবং মাটি বিক্রি করা নিয়ে অভিযান চালিয়ে দুইজনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার বিকাল ৫টায় উপজেলার ৬নং সদর ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবু আলম মাহবুব ।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাহবু আলম মাহবুব বলেন, ফসলি জমি থেকে মাটি কেটে তা ইটভাটায় বিক্রির সংবাদ পেয়ে চুনারুঘাট উপজেলার কয়েকটি এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ফসলি জমির উর্বর মাটি কেটে বিক্রির অপরাধে রিপন মিয়া ও জাফর মিয়া নামে দুই মাটি ব্যবসায়ীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫ (১)অনুযায়ী ৭০,০০০/- ( সত্তর হাজার টাকা) জরিমানা করা হয়। ।

চুনারুঘাট উপজেলার ৬নং সদর ইউনিয়ন এর উত্তর নরপতি এলাকায় ধানের জমির মাটি কেটে পুকুর খনন করা হচ্ছে। আর এসব মাটি বিক্রি করা হতো ইটভাটায়। এতে দিন দিন আশঙ্কাজনক হারে বিলীন হতে শুরু করেছে কৃষিজমি। ভূমি আইন অমান্য করে অবাধে অবৈধভাবে ফসলি জমির মাটি বিক্রি করেই চলছে অসাধু মাটিখেকো ব্যবসায়ীরা। বিকালেই অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।

মোতাব্বির হোসেন কাজল/ইবিটাইমস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »