আগামী শরৎ থেকে ভিয়েনার ২১ ও ২২ নাম্বার ডিস্ট্রিক্টের মধ্যে চলবে 28A বাস

ভিয়েনা গণপরিবহনে নতুন বাস লাইন 28A সেপ্টেম্বর থেকে ফ্লোরিডডর্ফ এবং ডোনাওস্ট্যাড জেলার মধ্যে চলাচল করবে 

ভিয়েনা ডেস্কঃ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ ভিয়েনার গণপরিবহন সংস্থা Wiener Linien এর উদ্ধৃতি দিয়ে এতথ্য জানিয়েছে। তথ্যমতে,সেপ্টেম্বর ২০২৪ থেকে নতুন বাস রুট 28A ভিয়েনার ২১তম এবং ২২তম জেলার বাসিন্দাদের আরও কাছাকাছি নিয়ে আসবে ৷

ভিনার লিনিয়েন আঞ্চলিক জেলাগুলিতে চাহিদা বৃদ্ধির ফলে তার পাবলিক ট্রান্সপোর্ট অফারগুলি প্রসারিত করার পরিকল্পনায় ফ্লোরিডসডর্ফ এবং ডোনাওস্ট্যাডের মধ্য দিয়ে এই নতুন বাস রুট শরত্কালে চালু করছে।

এর ফলে এই নতুন বাস ট্যানজেন্ট শরৎ থেকে ভিয়েনার ২১তম এবং ২২তম জেলা দুইটিকে আরো কাছে নিয়ে আসবে। পরিকল্পনা অনুযায়ী সেপ্টেম্বর ২০২৪ সাল থেকে  নতুন লাইন 28A-এর বাসগুলি ২১তম জেলার Eipeldauer Straße স্টেশন এবং ২২তম জেলার ব্রেইটেনলির মধ্যে চলবে৷ ভবিষ্যতে, Aderklaaer Straße স্টেশনে U1 এ পরিবর্তন করা সম্ভব হবে। আরও নগর উন্নয়নের সময়, এই লাইনটি U1 স্টেশন কাগরান এবং U2 স্টেশন অ্যাসপারন নর্ড পর্যন্ত সম্প্রসারণের পরিকল্পনা করা হয়েছে।

ভিয়েনা পাবলিক ট্রান্সপোর্ট সিটি কাউন্সিলর পিটার হ্যাঙ্ক এপিএ কে বলেন,”ভিয়েনার জনগণকে শহরের কেন্দ্রে এবং আশেপাশের জেলা উভয় ক্ষেত্রেই সম্ভাব্য সর্বোত্তম গণপরিবহন নেটওয়ার্ক অফার করা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। বাসের সংযোগ বৃদ্ধির মাধ্যমে আমরা একটি নতুন পাবলিক ট্রান্সপোর্ট সংযোগ তৈরি করছি যা ২১তম জেলার বাসিন্দাদের আরো সুন্দর সেবা প্রদান করবে। ২২তম জেলার বাসিন্দাররা তাদের গন্তব্যে এবং বাড়িতে ফিরে যাওয়ার জন্য একটি পরিবেশগতভাবে বন্ধুত্বপূর্ণ বিকল্প সহযোগিতা পাবে।”

বাস রুট 29A পুনর্গঠন করা হচ্ছে: এছাড়াও সেপ্টেম্বর ২০২৪ থেকে Floridsdorf (U6) এবং Großfeldsiedung (U1) পাতাল রেল স্টেশনগুলির মধ্যে সংযোগের জন্য অপ্টিমাইজেশন হবে৷ এই উদ্দেশ্যে, বাস লাইন 29A পুনর্গঠিত হবে এবং নতুন লাইন 29B-এর সাথে ঘনিষ্ঠভাবে সমন্বয় করা হবে। লাইন 29B পূর্ববর্তী 28A এর বড় অংশ দখল করে নিবে।

“আমরা ক্রমাগত ভিয়েনায় পাবলিক ট্রান্সপোর্ট অপ্টিমাইজ করার জন্য কাজ করছি এবং এইভাবে গতিশীলতা পরিবর্তনে একটি গুরুত্বপূর্ণ অবদান রাখছি৷ ফ্লোরিডসডর্ফ এবং ডোনাওস্ট্যাডের মধ্য দিয়ে নতুন বাস রুট হল পাবলিক ট্রান্সপোর্টে যাওয়ার বা পরিবর্তন করার জন্য আরেকটি আকর্ষণীয় অফার,” বলেছেন আলেকজান্দ্রা রেইনাগল, ভিনার লিনিয়ানের ব্যবস্থাপনা পরিচালক।

কবির আহমেদ/ইবিটাইমস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »