দুই দিনের সফরে গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

ইবিটাইমস ডেস্ক: প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর শনিবার (১৩ জানুয়ারি) নিজ জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাবেন শেখ হাসিনা। দুই দিনের সফরে তিনি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং নির্বাচনী এলাকার দুই উপজেলার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

সফরের প্রথমদিন শনিবার সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় ৩ বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হবে। পরে প্রধানমন্ত্রী পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেবেন।

এরপরে নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। শনিবার রাতে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

পরদিন রোববার (১৪ জানুয়ারি) তার অপর নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় যাবেন। এদিন বেলা ৩টায় কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন। সেখানে নেতাকর্মীদের সঙ্গে দুপুরের খাবার খাবেন। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। আওয়ামী লীগ প্রধানের আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাস্তায় রাস্তায় ব্যানার, ফেস্টুন, তোরণ নির্মাণ করা হয়েছে। জেলাজুড়ে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম গণমাধ্যমকে বলেন, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নবনির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে শনিবার দুদিনের সফরে গোপালগঞ্জে আসবেন শেখ হাসিনা। সফরে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া টুঙ্গিপাড়া এবং কোটালীপাড়ার দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বলে আমরা আশা করছি। প্রধানমন্ত্রীর সফরকে উৎসবমুখর ও যথাযথ নিরাপত্তা নিশ্চিতসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

ডেস্ক/ইবিটাইমস/এনএল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »