সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি: দৈনিক বাংলা ৭১’র স্টাফ রিপোর্টার ও দীপ্ত টেলিভিশনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২৪ জানুয়ারী) বিকেলে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করে জেলায় কর্মরত সাংবাদিকেরা। এতে অংশ নেন ঝিনাইদহের সাংবাদিক,নাগরিক ও সাংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গগণ। বাংলাদেশ প্রতিদিন ও নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের জেলা প্রতিনিধি শেখ রুহুল আমিনের সভাপতিত্বে ও দৈনিক বাংলা ৭১’র স্টাফ রিপোর্টার অরিত্র কুণ্ডুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহমুদ হাসান টিপু,সিনিয়র সাংবাদিক দেলোয়ার কবীর,প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক কেএম সালেহ,প্রচার সম্পাদক শামীমুল ইসলাম শামীম,তথ্য ও প্রযুক্তি সম্পাদক শাহানুর আলম,জেলা রিপোর্টার ইউনিটির সভাপতি এমএ কবীর,নাগরিক সমাজের প্রতিনিধি অধ্যক্ষ হাফিজ ফারুক,জাতীয় মানবাধিকার নাট্য পরিষদ জেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ রুবেল।

এ সময় বক্তারা বলেন,একজন সাংবাদিক নিখোঁজের সাত ঘন্টা পর পুলিশ ককটেল সাদৃশ্য বস্তু দিয়ে আটক দেখিয়েছে। এটা কিভাবে সম্ভব? সকালে বাড়ি থেকে একজন সাংবাদিক একটি ৫ টাকা মুল্যের কলম,কাগজ ও ক্যামেরা নিয়ে সংবাদের খোঁজে বের হয়েছিল। তাকে উদ্দেশ্যে প্রণোদিত ভাবে সাদা পোশাকে জনৈক দুই ব্যক্তি তুলে নিয়ে যায়। এরপর তার পরিবারসহ সহকর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়ে। পরবর্তীতে মধ্য রাতে পুলিশ নাটকীয়তা করে আমাদের সহকর্মীকে পুলিশ ককটেল সাদৃশ্য বস্তু দিয়ে গ্রেফতার দেখিয়েছে। সাংবাদিক রঘুনাথের অপরাধ ছিল সাতক্ষীরার ভূমিদস্যুদের বিপক্ষে সংবাদ প্রকাশ করা। এভাবেই যদি পুলিশ প্রশাসন দুবৃত্তদের সাথে সমন্বয় করে সাংবাদিকদের দমন করতে চাই। তাহলে এটা হবে ডিজিটাল বাংলাদেশের জন্য ক্ষতি কারণ। অনতিবিলম্বে রঘুনাথের নিঃশর্ত মুক্তি দিয়ে দোষী পুলিশ কর্মকর্তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে। তা না হলে আগামীতে কঠোর কর্মসূচীর মাধ্যমে এর জবাব দেওয়া হবে।

এ সময় আজকের পত্রিকা ও জাগোনিউজের জেলা প্রতিনিধি মাসুদ জুয়েল,দৈনিক স্বাধীন বাংলা ও বার্তা বাজারের জেলা প্রতিনিধি নিরব আহমেদ, দৈনিক নবচিত্রের স্টাফ রিপোর্টার হৃদয় আহমেদ পিকুল,শিক্ষক ও সাংবাদিক মহিউদ্দিন আহমেদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেখ ইমন/ইবিটাইমস 

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »