ভিয়েনায় ইন্ডোর ফুটবলে এফসি ইউনিক চ্যাম্পিয়ন

বৃহত্তর নোয়াখালী সমিতি অস্ট্রিয়া আয়োজিত ভিয়েনার জাহাজ স্কুলে অনুষ্ঠিত এই ইন্ডোর ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় এফসি ইউনিক ১-০ গোলে এফসি নিউ সিটিকে পরাজিত করে

ব্যুরো চীফ, অস্ট্রিয়াঃ রবিবার (২২ জানুয়ারি) ভিয়েনার ২১ নাম্বার ডিস্ট্রিক্টের ফ্লোরিডসডর্ফ ব্রিজের নিকট দানিউব (Donau) নদীর ওপর অবস্থিত জাহাজ স্কুলে(Schulschiff GRG 21) বৃহত্তর নোয়াখালী সমিতি এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে।

অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির মোট ৬ টি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে। দলগুলি হল যথাক্রমে অস্ট্রিয়া কুমিল্লা সমিতি, এফসি ইউনিক, এফসি নিউ সিটি, জালালাবাদ সিলেট,বিক্রমপুর স্পোর্টিং ক্লাব ও টাওয়ার-২০।

উপরোক্ত ৬ টি দল লীগ ভিত্তিক একে অপরের সাথে প্রতিদ্ধন্ধিতা করে। পরে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স-আপের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির বিপুল সংখ্যক দর্শক মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন। দর্শকদের মধ্যে বিপুল সংখ্যক মহিলা ও শিশুরাও উপস্থিত ছিলেন।

লীগ পদ্ধতির খেলার ফলাফল নিম্নে দেওয়া হল,

কুমিল্লা সমিতি (১) – টাওয়ার ২০ (০)
এফসি ইউনিক (১) – বিক্রমপুর এসসি (০)
এফ সি নিউ সিটি(০) – জালালাবাদ সিলেট (০)
কুমিল্লা সমিতি (০) – এফসি ইউনিক (৩)
এফসি নিউ সিটি (০) – টাওয়ার ২০ (০)
জালালাবাদ সিলেট (১) – বিক্রমপুর এস সি (০)
এফসি ইউনিক (৪) – টাওয়ার ২০ (২)
কুমিল্লা সমিতি (০) – জালালাবাদ সিলেট (০)
এফসি নিউ সিটি (৩) – বিক্রমপুর এসসি (০)
এফসি ইউনিক (১) – জালালাবাদ সিলেট (০)
বিক্রমপুর এসসি (০) – টাওয়ার ২০ (০)
কুমিল্লা সমিতি (০) – এফসি ইউনিক (০)
জালালাবাদ সিলেট (০) – টাওয়ার ২০ (১)
এফসি ইউনিক (০) – এফসি নিউ টাউন (২)
কুমিল্লা সমিতি (০) – বিক্রমপুর এসসি (০)

দল: খেল-জয়-ড্র-পরাজয় = পয়েন্ট

১. ইউনিক: ৫ – ৪ – ০ – ১ = ১২ পয়েন্ট
২. নিউ সিটি: ৫ – ২ – ৩ – ০ = ৯ পয়েন্ট
৩. টাওয়ার-২০ ৫ – ২ – ২ – ১ = ৮ পয়েন্ট
৪. কুমিল্লা ৫ – ১ – ৩ – ১ = ৬ পয়েন্ট
৫. জালালাবাদ ৫ – ১ – ২ – ২ = ৫ পয়েন্ট
৬. বিক্রমপুর। ৫ – ০ – ২ – ৩ = ২ পয়েন্ট

লীগ খেলা শেষে সর্বোচ্চ ১২ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হন এফসি ইউনিক এবং ৯ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হন এফসি নিউ সিটি। পরে টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়ন ও রানার্স-আপের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

বৃহত্তর নোয়াখালী সমিতির টুর্নামেন্ট ইন্ডোর ফুটবল টুর্নামেন্টের ডিসিপ্লিনারি কমিটি চ্যাম্পিয়ন এফসি ইউনিকের ইমনকে ম্যান শ্রেষ্ঠ খেলোয়াড় এবং ম্যান অফ দ্য টুর্নামেন্ট ঘোষণা করে। তাছাড়াও শ্রেষ্ঠ গোলরক্ষক নির্বাচিত হন জালালাবাদ সিলেট দলের আবির এবং বেষ্ট ইয়ং প্লেয়ার হিসাবে নির্বাচিত হন এফসি নিউ সিটির তাজিম। আর শ্রেষ্ঠ গোলদাতা হিসাবে নির্বাচিত হয়েছেন এফ সি ইউনিকের ইমন(৫ গোল)।

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের চার্জ দ্য এফেয়ার্স (ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত) রাহাত বিন জামান মাঠে উপস্থিত থেকে ফাইনাল খেলা সহ একাধিক খেলা দেখেন এবং বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। চার্জ দ্য অ্যাফেয়ার্স এক সংক্ষিপ্ত বক্তব্যে বৃহত্তর নোয়াখালী সমিতিকে ধন্যবাদ জানান এই রকম একটি চমৎকার ফুটবল টুর্নামেন্টের আয়োজন করার জন্য। এই সময় বাংলাদেশ দূতাবাসের একাধিক উচ্চ কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

বৃহত্তর নোয়াখালী সমিতি আয়োজিত এই আকর্ষণীয় ইন্ডোর ফুটবল টুর্নামেন্টের প্রথম পুরস্কার বা চ্যাম্পিয়ন ট্রফি স্পন্সর করেন বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির ও অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সভাপতি মামুন হাসান। রানার্স-আপ ট্রফি স্পন্সর করেন মিজান সাহেব (স্বত্তাধিকারী Cury Indianer)।

তাছাড়াও বেষ্ট গোলকিপারের পুরস্কারটি স্পন্সর করেছেন বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, বেষ্ট প্লেয়ার পদক টি স্পন্সর করেছেন SYLVAN দোকানের স্বত্বাধিকারী মহিবুল আলম।

কবির আহমেদ/ইবিটাইমস 

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »