ঝালকাঠিতে ৬ মাসের মধ্যে শতভাগ ভূমি উন্নয়ন কর আদায়ের নির্দেশনা জেলা প্রশাসকের

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি জেলায় ১০০ ভাগ ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যমাত্রা নিয়ে রাজস্ব বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা কাজ শুরু করেছে। ঝালকাঠি জেলার ৪টি উপজেলায় সাধারণ ভূমি উন্নয়ন করের দাবীর পরিমাণ ১ কোটি ৩৮ লাখ ৬৫ হাজার ৯৯৭ টাকা এবং সংস্থার কাছে মোট দাবীর পরিমাণ ৭৬ লাখ ২৪ হাজার ৮৫৭ টাকা। এ পর্যন্ত ভূমি উন্নয়ন সাধারণ দাবীর বিপরীতে ৪৫ লাখ ৪৯ হাজার ৩৩৫ টাকা এবং সংস্থার কাছ থেকে আদায় হয়েছে ১ লাখ ৪২ হাজার ৫৯১ টাকা।

উপজেলা পর্যায়ে ঝালকাঠি সদর উপজেলায় সাধারণ ভূমি উন্নয়ন করের দাবীর পরিমাণ ৬০ লাখ ৮ হাজার ৮৭২ টাকা এবং এ পর্যন্ত আদায় হয়েছে ২৩ লাখ ৪৭ হাজার ৪৫৪ টাকা। নলছিটি উপজেলায় সাধারণ ভূমি উন্নয়ন করের দাবীর পরিমাণ ৪৪ লাখ ৩৫ হাজার ১৫৫ টাকা এবং এ পর্যন্ত আদায় হয়েছে ১১ লাখ ৩৯ হাজার ৬৬২ টাকা। রাজাপুর উপজেলায় সাধারণ ভূমি উন্নয়ন করের দাবীর পরিমাণ ১৯ লাখ ১৩ হাজার ১৫৬ টাকা এবং এ পর্যন্ত আদায় হয়েছে ৫ লাখ ৮৮ হাজার ৬৯০ টাকা। কাঠালিয়া উপজেলায় সাধারণ ভূমি উন্নয়ন করের দাবীর পরিমাণ ১৫ লাখ ৮ হাজার ৭৫৫ টাকা এবং এ পর্যন্ত আদায় হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৫৮৫ টাকা। গড় আদায়ের হার ৩০%।

সাধারণ সংস্থার কাছে ঝালকাঠি সদর উপজেলায় দাবীর পরিমাণ ৪২ লাখ ৫ হাজার ৩৫৭ টাকা এবং আদায় হয়েছে ১৭ হাজার ৭০৭টাকা। নলছিটি উপজেলায় সাধারণ সংস্থার কাছে দাবীর পরিমাণ ৬ লাখ ৮৪ হাজার ৪০৭ টাকা এবং আদায় হয়েছে ৭৫ হাজার ৩৪৯ টাকা। রাজাপুর উপজেলায় সাধারণ সংস্থার কাছে দাবীর পরিমাণ ৩ লাখ ৯০ হাজার ২৭ টাকা এবং আদায় হয়েছে ১৪ হাজার ৩০০ টাকা। কাঠালিয়া উপজেলায় সাধারণ সংস্থার কাছে দাবীর পরিমাণ ২ লাখ ৯০ হাজার ৮৫৭টাকা এবং আদায় হয়েছে ১৫ হাজার ২৩৫ টাকা।

আগামী ৬ মাসের মধ্যে রাজস্ব বিভাগের কর্মকর্তাদের রাজস্ব সভায় এই নির্দেশনা প্রদান করেছেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।

বাধন রায়/ইবিটাইমস 

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »