আগামী সোমবার থেকে অস্ট্রিয়ার টিকাবিহীন লোকদের জন্য লকডাউন ঘোষণা এবং সপ্তাহান্তে সমগ্র অস্ট্রিয়াতেই !

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার জনপ্রিয় দৈনিক OE24 জানিয়েছেন অস্ট্রিয়ার প্রথম রাজ্য হিসাবে Oberösterreich (ÖO) রাজ্যে সোমবার থেকে টিকাবিহীন লোকদের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।

আপার অস্ট্রিয়া (OÖ) রাজ্যের গভর্নর থমাস স্টেলজার(ÖVP) আজ বৃহস্পতিবার বিকালে এক সাংবাদিক সম্মেলনে তার রাজ্যে আগামী সোমবার ১৫ নভেম্বর থেকে টিকাবিহীন লোকদের জন্য লকডাউন কার্যকর হবে।অর্থাৎ সোমবার থেকে এই রাজ্যে যারা করোনার প্রতিষেধক টিকা গ্রহণ করেন নি তাদের ঘর থেকে বের হওয়া নিষেধ।তবে বিশেষ কয়েকটি কারনে ঘর থেকে বের হওয়ার অনুমতি আছে তবে সারাক্ষণ FFP2 মাস্ক পড়তে হবে।

OE24 অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয় এবং সরকার প্রধান চ্যান্সেলর আলেকজান্ডার শ্যালেনবার্গের গতকাল স্থানীয় একটি সংবাদ মাধ্যমের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে জানায় সরকার সম্ভবত আগামী সপ্তাহের শেষের দিকে সমগ্র অস্ট্রিয়াতেই টিকাবিহীনদের জন্য আগামী ক্রিসমাস লকডাউন ঘোষণা করতে পারেন।

সংবাদ মাধ্যম ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন, অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী ডা.ভল্ফগাং মুকস্টাইন(গ্রিনস) সমগ্র দেশেই করোনার আইসিইউ রোগীর ৬০০ শতে পৌঁছানোর পূর্বেই করোনার ধাপ ৫ অর্থাৎ সমগ্র দেশে টিকাবিহীন লোকদের জন্য লকডাউন কার্যকর করার প্রস্তুতি নিচ্ছেন।

অনেকেই এখন প্রশ্ন রেখেছেন শুধুমাত্র টিকাবিহীন লোকদের জন্য এই লকডাউন যদি কোন সফলতা না আনে,তাহলে কি ডিসেম্বর মাসে সমগ্র দেশেইপূর্বের মত সাধারণ লকডাউন আসছে ?

কবির আহমেদ /ইবিটাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »