বাংলাদেশে কোন অপশক্তি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না: ধর্ম প্রতিমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে বুধবার ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্ত: ধর্মীয় সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এই সেমিনারে ধর্ম মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী  মোঃ ফরিদুল হক খান এমপি প্রধান অতিথি ছিলেন।
মন্ত্রী তার বক্তব্যে বলেছেন দেশকে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করার জন্য বাংলাদেশের মধ্যে একটি গোষ্টির ইন্দনে সামপ্রতিক হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়ি ঘরে হামলা ও হত্যার মত পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে। সরকার হামলকারিদের গ্রেফতার  করে এই  গোষ্টিকে চিহ্নিত করেছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করেছে। বাংলাদেশে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করার জন্য পদক্ষেপ গ্রহন করেছে এবং ভবিষ্যতে এই ধরনের গোষ্ঠী যাতে আর কোন অপচেষ্টা করতে না পারে তার জন্য সরকার সজাগ রয়েছে।
জেলা প্রশাসক মোঃ জোহর আলী সভাপতিত্বে সেমিনারে অতিরিক্ত সচিব  মোঃ মুনিম হাসান, সচেতনতামূলক বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক আবদুল্লাহ আল শাহিন ও ইসলামিক আলোচক ড. আব্দুল মোমেন সিরাজী, ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যন আলহাজ্ব সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ খান সাইফুল্লাহ পনির, সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালীসহ উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় নেতারা, সুশিল সমাজের প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।
সেমিনারে মূল প্বিরবন্ষধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল শাহিন। আলোচনা করেন নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ঝালকাঠি পৌর প্যানেল মেয়র তরুন কর্মকার খ্রিষ্টান ধর্মীয় নেতা লা জাবেজ গোমেজ।
বাধন রায়/ইবিটাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »