জার্মানি থেকে মিশর যাওয়ার পথে বিমানে যাত্রীর মৃত্যু

অস্ট্রিয়ার দক্ষিণের রাজ্য Kärnten এ জরুরী অবতরণ এবং পুনরায় জার্মানিতে ফেরত

আন্তর্জাতিক ডেস্কঃ অস্ট্রিয়ার সংবাদ মাধ্যম জানিয়েছেন গতকাল রবিবার ১৭৮ জন যাত্রী নিয়ে Eurowings এর একটি নির্ধারিত ফ্লাইট জার্মানির কোলোন থেকে মিশরের রাজধানী কায়রো যাওয়ার পথে বিমানে ৭১ বছর বয়স্ক এক যাত্রী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করলে বিমানের ভিতর এক নাটকীয় দৃশ্যের অবতারণা হয়।

বিমানটি সে সময়ে অস্ট্রিয়ার আকাশে ছিল।বিমানের পাইলট অস্ট্রিয়ান কন্ট্রোল টাওয়ারে সাহায্য প্রার্থনা করলে বিমানটিকে অস্ট্রিয়ার দক্ষিণের রাজ্য Kärnten এর রাজধানী Klagenfurt বিমানবন্দরে জরুরী অবতরণের পরামর্শ দেয়া হয়।

অস্ট্রিয়ার জনপ্রিয় দৈনিক পত্রিকা Kronen Zeitung জানিয়েছে, জার্মানির কোলোন থেকে মিশরের কায়রোতে যাওয়ার পথে বিমানে এক যাত্রীর মৃত্যুর পর বিমানটি Kärnten রাজ্যে জরুরী অবতরণ করে।সে সময়ে বিমানে কেবিন ক্রুসহ যাত্রী ছিলেন ১৭৮ জন।

পত্রিকাটি Eurowings এর একজন মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে আরও জানায়, ৭১ বছর বয়স্ক ব্যক্তি বিমানে অসুস্থ হয়ে পড়লে বিমানটিকে দ্রুত নিকটতম বিমানবন্দরের জরুরী অবতরণ করানো হয় কিন্ত বিমানবন্দরের জরুরী চিকিৎসক দল তাকে মৃত ঘোষণা করে বলেন তিনি অনেক পূর্বে আকাশেই মৃত্যুবরণ করেছেন।

জানা গেছে মৃত ৭১ বছর বয়স্ক যাত্রীটি একজন পেনশনভোগী ছিলেন। তিনি একজন জার্মানির নাগরিক এবং মিশরে অবকাশ যাপনের উদ্যশ্যে ভ্রমণকারী এক অবসরপ্রাপ্ত দলের সদস্য ছিলেন।

বিমানবন্দরের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান লিলিহিল গ্রুপের মুখপাত্র গেরহার্ড সেফ্রিড গতকাল রবিবার Kärnten রাজ্যের রাজধানী Klagenfurt আন্তর্জাতিক বিমানবন্দরে Eurowings বিমানের জরুরী অবতরণের বিষয়টি স্থানীয় সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কোলোন থেকে কায়রো যাওয়ার পথে উক্ত এয়ারলাইন্সের “এয়ারবাস এ৩২০ (A320) Klagenfurt বিমানবন্দরে বিকাল ৪ টায় জরুরী অবতরণ করে। পরে সন্ধ্যা ৭ টা সময় মৃত যাত্রী সহ বিমানটি ১৭৮ জন যাত্রী নিয়ে পুনরায় জার্মানির কোলোনের উদ্দেশ্যে Klagenfurt  বিমানবন্দর থেকে উড়ে যায়।

কবির আহমেদ/ইবিটাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »