মার্চের মধ্যে শতভাগ মানুষ টিকার আওতায় আসবে : স্বাস্থ্য সচিব

রাঙ্গামাটিঃ আগামী মার্চের মধ্যে দেশের শতভাগ মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে’ বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। একইসঙ্গে আগামী ডিসেম্বরের মধ্যে ৬০ ভাগ মানুষকে টিকা দেওয়া হবে বলে জানান তিনি।

শনিবার রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য সচিব এসব কথা বলেন।

স্বাস্থ্য সচিব আরও বলেন, ‘দেশে এখন কোনো টিকার ঘাটতি নেই, আড়াই কোটি টিকা মজুদ আছে। কিছু দিনের মধ্যে আরও দুই কোটি আসবে এবং এখন থেকে প্রতিমাসে চার কোটি করে টিকা আসতে থাকবে। তাছাড়াও যৌথভাবে দেশে যেকোনো সময় টিকার উৎপাদন শুরু হতে পারে তার ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।’

স্বাস্থ্য সচিব আরও বলেন, ‘দেশের ৩৪ হাজার ডাক্তার ছিল। আরও নতুন করে চার হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হয়েছে। ৪২ হাজার নার্স ছিল, নতুন করে সাড়ে আট হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। নার্স নিয়োগে দ্রুততার জন্য লিখিত পরীক্ষায় যারাই আসছে তাদের সবাইকে নিয়োগ দেওয়া হয়েছে।’
মতবিনিময় সভায় রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রীতি প্রসুন বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ প্রমুখ।

রাঙ্গামাটি/ইবিটাইমস/আরএন

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »