বিএনপি গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে : মির্জা ফখরুল

ঢাকাঃ বিএনপি গণতন্ত্রের জন্য লড়াই-সংগ্রাম করছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তরিকুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত স্মরণসভায় এ কথা বলেন মির্জা ফখরুল। তরিকুল ইসলাম স্মৃতি সংসদ এ স্মরণসভার আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যে  গণতন্ত্রের জন্য লড়াই-সংগ্রাম করছি, তরিকুল ইসলাম সমস্ত জীবন দিয়ে সেই কাজটি করে গেছেন। নির্যাতনের কারণে শেষের দিকে তরিকুল ইসলাম অসুস্থ হয়ে পড়েছিলেন। অসুখের কাছে তিনি পরাজিত হননি। শেষ পর্যন্ত তিনি লড়াই করেছেন কিভাবে বেঁচে থাকা যায়, কিভাবে জনগণের জন্য একটু কাজ করা যায়।

বিএনপির মহাসচিব বলেন, অনেকেই বলে আমরা বুড়ো হয়ে গেছি। সত্য কথা। আমাদের বয়স হয়ে গেছে। কিন্তু আরো একটি সত্য কথা আছে। বৃদ্ধের মস্তিষ্ক থেকে যুবকদের স্পন্দন দাও। দৃঢ়, সাহসী, নতুন, নবীন নেতৃত্ব আমরা দেখতে চাই। তাদের পাশে নিয়ে, নেতৃত্ব দিয়ে আমরা এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে মহাসচিবের বক্তব্য চলাকালে নেতাকর্মীরা নিজেদের মধ্যে বিশৃঙ্খলা শুরু করেন। কর্মীদের শান্ত করার চেষ্টাও করেন ফখরুল ইসলাম। পরিস্থিতি শান্ত না হওয়ায় বক্তব্য বন্ধ করে ডায়াস ছেড়ে চলে যান তিনি। কিছু সময় পর পরিস্থিতি শান্ত হলে আবার বক্তব্য দেওয়া শুরু করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও সেলিমা রহমান, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

ঢাকা/ইবিটাইমস/আরএন

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »