দেশে করোনায় মৃত্যু ১০২ : শনাক্তের হার ১৩.৭৭ শতাংশ

ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ১০২ জনের মৃত্যু হয়েছে। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫২ ও নারী ৫০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৭২৯ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ২৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৮ জন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সী ৩ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৩৭ জন, চট্টগ্রাম বিভাগে দ্বিতীয়  সর্বোচ্চ ২৪ জন, রাজশাহী ও ময়মনসিংহ  ৫ জন করে, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১৩ জন এবং রংপুর বিভাগে ৪ জন রয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ৩৩ হাজার ৬৪০ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৯৬৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট ৮৭ লাখ ৮৮ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষায় ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৩১৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন।

ঢাকা/ইবিটাইমস/এমএইচ

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »