ভিয়েনার খালের (Donaukanal) পাড়ে পুলিশের নিয়ন্ত্রণ বৃদ্ধির ঘোষণা

ইউরোপ ডেস্কঃ ভিয়েনা পুলিশ প্রশাসনের উদ্ধৃতি দিয়ে অস্ট্রিয়ার জাতীয় সংবাদ মাধ্যম এ তথ্য জানিয়েছে। অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানায়, ভিয়েনা পুলিশ প্রশাসন ভিয়েনার দানিউব খালের পাড়ে সন্ধ্যার পর অবৈধ পার্টি ও অতিরিক্ত মানুষের সমাবেশ বন্ধ করার কথা জানিয়েছে।

অস্ট্রিয়ার জনপ্রিয় দৈনিক পত্রিকা Kronen Zeitung জানান,খালের পাড় সহ ভিয়েনা শহরের বিভিন্ন পার্কেও পুলিশের নিয়ন্ত্রণ বৃদ্ধির কথা বলা হয়েছে।

উল্লেখ্য যে,অস্ট্রিয়ায় করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় সরকার আগামী ১০ জুন থেকে কারফিউ বা প্রস্থান নিষেধাজ্ঞা রাত দশটার পরিবর্তে রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত করেছে। আবহাওয়া ভালো হওয়ার কারনে লোকজন এখনই খালের পাড়ে সারা রাত বিভিন্ন পার্টি বা বৃহত আকারে গণ জমায়েত শুরু করে দিয়েছে।

এ সম্পর্কে বিভিন্ন পত্রিকায় ছবিসহ সংবাদ প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসেন ভিয়েনার রাজ্য প্রশাসন।

ভিয়েনা পুলিশ প্রশাসনের মুখপাত্র মার্কো জামার সংবাদ মাধ্যমকে জানান,গতকাল বুধবার ২ জুন বিকাল ৫ টা থেকে ভোর রাত ৪ টা ৩০ মিনিট পর্যন্ত ভিয়েনার পুলিশ ভিয়েনার খালের পাড় সহ শহরের বিভিন্ন পার্কেও সাড়াশিঁ অভিযান চালায়।

তিনি আরও জানান, পুলিশ ভিয়েনা নগরীর কেন্দ্রের এবং দানিউব খালের বিভিন্ন পার্টি ও সমাবেশের জন্য উপস্থিতি ভন্ডুল করে দেয়।পুলিশের মুখপাত্র মার্কো জামার বলেন, বেশ কয়েকটি সভা এবং পার্টি বিলুপ্তির পর বিক্ষুব্ধ লোকজন পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে বোতল ছুঁড়ে মেরেছিলেন। তাতে একজন পুলিশ সদস্যের মাথায় আঘাত লাগায় তিনি আহত হয়ে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে হয়েছে। এই ঘটনায় পুলিশ আক্রমণাত্মক আচরণের জন্য ১৯ বছরের এক যুবককে গ্রেফতার করেছে।

মুখপাত্র জানান,ভিয়েনার পুলিশ এখন থেকে ভিয়েনার বিভিন্ন পার্কে এবং বিশেষ করে ভিয়েনার খালের পাড়ে তাদের টহল বৃদ্ধি করবে।

পুলিশের মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে পত্রিকাটি আরও জানায়,গতকাল পুলিশি অভিযান ছিল ভিয়েনার মারিয়া-থেরেসিয়েন-প্ল্যাটস এবং মর্জিন-প্লাটস এবং ডানুব খালের পাড়। পুলিশের এই অভিযানে তাদের সাথে ছিল ভিয়েনা রাজ্য প্রশাসনের পরিষ্কার পরিচ্ছন্ন কর্মী,পুলিশের জল কামান ইউনিট এবং পুলিশের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ইউনিট WEGA কমান্ডো ফোর্স।

এদিকে আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ২৮২ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন।

রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪৪ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬০ জন,Tirol রাজ্যে ৫৯ জন, OÖ ও Steiermark রাজ্যে ৪৩ জন করে,Vorarlberg রাজ্যে ৩১ জন,Kärnten রাজ্যে ১৬ জন,Burgenland রাজ্যে ৫ জন এবং Salzburg রাজ্য -১৯ জন (Data Cleaning)।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুসারে,আজ অস্ট্রিয়ায় একদিনের সর্বোচ্চ করোনার প্রতিষেধক ভ্যাকসিন প্রদান করা হয়েছে ১ লাখ ৪১ হাজার ৭৪০ ডোজ। অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট ভ্যাকসিন প্রদান সম্পন্ন করা হয়েছে মোট ৫৩ লাখ ৬৪ হাজার ২৩ ডোজ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,৪৫,৮৩৪ জন এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ১০,৬২৭ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৬,৩০,৭৩১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৪,৪৭৬ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ১২৮ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮১ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কাবির আহমেদ/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »