সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে ভোলায় মোমবাতি প্রজ্বলন

ভোলা প্রতিনিধি: পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দীর্ঘ সময় আটকে রেখে হামলা, হেনস্তা ও মামলার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে ভোলায় মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছে ভোলা বন্ধুসভা।

“রোজিনা হোক শক্তি, রোজিনা হোক আলো” স্লোগানে ভোলার শহরের ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে সামাজিক দূরত্ব বজায় রেখে এই কর্মসূচি পালন করা হয়। মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ভোলা বন্ধুসভার সভাপতি এম.আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আরিয়ান আরিফ, সহ-সভাপতি ইয়ারুল আলম হেলাল, হরুন হাওলাদার শিমুল, যুগ্ম সাধারন সম্পাদক এম. শরিফ আহমেদ, দপ্তর সম্পাদক ফজলে আলম কিসলু, বিজ্ঞান বিষয় সম্পাদক এইচ. এ. শরিফ, জাফর ইসলাম, মোঃ শুভ,মোঃ মিরাজ, মোঃ রিয়াজ প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক রোজিনাকে হয়রানির ঘটনায় বাংলাদেশে সাংবাদিকতার কণ্ঠ চেপে ধরার প্রয়াসের নগ্ন বাস্তবতা উঠে এসেছে এ ঘটনা আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করেছে। রোজিনা ইসলামকে যারা হেনস্তা করেছে, তাদের জবাবদিহিতার আওতায় আনতে হবে ও বিচার করতে হবে।অনতিবিলম্বে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তার বিরুদ্ধে দায়ের করা হয়রানি মূলক মামলা প্রত্যাহার করতে হবে এবং তাকে নিঃশর্ত মুক্তি না দেওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অবাহত থাকবে।

সাব্বির আলম বাবু/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »