লালমোহনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

লালমোহন প্রতিনিধিঃ ভোলার লালমোহনে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি শাওন বলেন, ১৯৭৫ সালের পরে বাংলাদেশের সবচেয়ে সফল, সাহসী ও মানবিক রাষ্ট্রনায়ক জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার কন্যা দেশে এসেছিলেন বলেই বঙ্গবন্ধুর খুনিদের ও যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করা সম্ভব হয়েছে। এরই মধ্য দিয়ে দেশ পাপ ও কলঙ্কমুক্ত হয়েছে, দেশ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন উপজেলা ওলামালীগ সভাপতি মাও. শাহে আলম।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস-চেয়ারম্যান আবুল হাসান রিমনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা উপস্থিথ ছিলেন।

উল্লেখ্য, টানা ৬ বছর নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭ মে পরিবারের সকল সদস্যকে হারানোর দুঃসহ বেদনা নিয়ে দেশে ফিরেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সালাম সেন্টু /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »