ভোলায় এক লাখ ৬৬ হাজার দরিদ্র পরিবার আর্থিক সহায়তা পাচ্ছে

ভোলা প্রতিনিধিঃ ভোলা জেলায় পবিত্র রমজান ও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে এক লাখ ৬৬ হাজার ৮৩৮টি অসহায় ও দরিদ্র পরিবার ৭ কোটি ৬৮ লাখ ৯৭ হাজার টাকা আর্থিক সহায়তা পাচ্ছে। এর মধ্যে ঈদ উপলক্ষে ভিজিএফ’র জনপ্রতি সাড়ে ৪শ’ টাকা করে পাচ্ছে ১ লাখ ৩০ হাজার ৪৩৮টি পরিবার এবং রমজানে দরিদ্র ও দুস্থ ৩৬ হাজার ৪শ’ পরিবার পাচ্ছে জনপ্রতি ৫শ’ টাকা করে। ইতোমধ্যে এসব অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: মোতাহার হোসেন জানান, ভিজিএফ’র টাকার মধ্যে জেলার ৭ উপজেলার ইউনিয়ন পর্যায়ে এক লাখ ৮ হাজার ৮৭৩টি কার্ডের বিপরীতে ৪ কোটি ৮৯ লাখ ৯২ হাজার ৮৫০ টাকা দেওয়া হচ্ছে। এছাড়া জেলার ৫টি পৌরসভায় ২১ হাজার ৫৬৫টি জনকে দেওয়া হবে ৯৭ লাখ ৪ হাজার ২৫০ টাকা। প্রতি ১০ কেজি চালের মূল্য হিসেবে এ অর্থ দেয়া হচ্ছে। তিনি আরো জানান, পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলার ৬৯টি ইউনিয়নে এক কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হচ্ছে ৩৪ হাজার ৫শ’ জনের মধ্যে। প্রত্যেক ইউনিয়নে ৫শ’ জন দরিদ্র মানুষ ৫শ’ টাকা করে পাবে। একইসাথে জেলার ৫টি পৌরসভায় ৯ লাখ ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা জানান, তার উপজেলায় সাড়ে ৪শ’ টাকা করে পাচ্ছে ৬ হাজার ৮৪২ জন ও ৫০০ টাকা করে পাচ্ছে ২ হাজার ৫শ’ জন। ইতোমধ্যে এসব অর্থ বিতরণ শুরু হয়েছে। আগামী ৩/৪ দিনের মধ্যে বিতরণ কার্যক্রম সম্পন্ন হবে বলে জানান তিনি।বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান বলেন, তার উপজেলায় অসহায়দের তালিকা প্রস্তুত কার্যক্রম শেষ পর্যায় রয়েছে। আগামী সপ্তাহ থেকে এসব অর্থ বিতরণ শুরু করা হবে।

সাব্বির আলম বাবু /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »