হবিগঞ্জের শায়েস্থাগঞ্জে সুতাং ব্রিজ নির্মাণে পাথরের সাথে বালু ও মাটি

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে উপজেলার সুতাং ব্রিজ নির্মাণে পাথরের সাথে বালু ও মাটি মিশ্রিত করে ঢালাই দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগ করেন উপজেলার নূরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া। তিনি সরেজমিন গিয়ে সাংবাদিকদেরকে পাথরের সাথে বালু মাটি মিশ্রিত অবস্থা দেখান। একই সাথে তিনি ব্রিজ নির্মাণের মান নিয়েও প্রশ্ন তুলেছেন।

জানা গেছে, উপজেলা প্রকৌশলী বিভাগের দেখভালে পৌনে ৫ কোটি টাকায় এ ব্রিজের নির্মাণ কাজ পান ঠিকাদার গোলাম ফারুক। পুরাতন ব্রিজ ভেঙে একই স্থানে এ ব্রিজের নির্মাণ চলছে।

এদিকে নূরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়ার অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম সরেজমিন পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি (ইউএনও) বালু ও মাটি মিশ্রিত পাথর ব্যবহার না করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করে সিডিউল অনুযায়ী নির্মাণ করার জন্য বলেন। একই সাথে উপজেলা প্রকৌশলীকেও এ কাজ সঠিকভাবে দেখভাল করার জন্য বলেন তিনি। ইউএনও’র কাছে ঠিকাদার প্রতিশ্রুতি দেয় ভাল পাথরসহ অন্যান্য উপকরণ ব্যবহার করার।

নূরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মুখলিছ মিয়া জানান, এ অঞ্চলের চলাচলে ব্রিজটি অতিগুরুত্বপূর্ণ। কিন্তু ব্রিজ নির্মাণের শুরুতেই অনিয়ম করা হচ্ছে। এটা শুভ লক্ষণ নয়। পাথরের সাথে মাটি ও বালু মিশ্রিত করে ঢালাই দেওয়া হয়েছে। এলাকাবাসীর স্বার্থে আমি এর প্রতিবাদ করেছি। বিষয়টি ইউএনও মহোদয়কে একাধিকবার জানিয়েছি। তিনি গুরুত্ব দিয়ে একাধিকবার সরেজমিন এসেছেন।

ঠিকদার গোলাম ফারুক জানান, সিডিউল অনুযায়ী ব্রিজের নির্মাণ কাজ হচ্ছে। এখানে কোন প্রকারের অনিয়ম করা হচ্ছে না।

মোতাব্বির হোসেন কাজল /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »