স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানালো অস্ট্রিয়া সরকার

অস্ট্রিয়ার সালজবুর্গ রাজ্যে ভারতীয় মহিলার মেয়েও মিউট্যান্ট B.1.617 ভাইরাসে আক্রান্তের সন্দেহ  

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন,আজ শনিবার ১ লা মে অস্ট্রিয়ার সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ ও উপ প্রধান ভার্নার কোগলার ভিয়েনার বার্মহেরছিগেন সোয়েস্টার্ন হাসপাতাল (Barmherzigen Schwestern und das angeschlossene Pflegehaus) এবং ভিয়েনার মারিয়াহিল্ফার স্ট্রাসের সংযুক্ত নার্সিং হোম পরিদর্শন করেছেন। সেখানে তারা করোনা মহামারী চলাকালীন সময়ে কাজের জন্য স্বাস্থ্যকর্মীদের বিশেষ ধন্যবাদ জানিয়েছেন।

সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ বলেন,এই বছর করোনার “স্বাভাবিকের চেয়ে বেশি কর্মী নিয়োগ দেয়া হয়েছিল” যাতে দেশের জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত ও সুরক্ষিত হয়। সেবাস্তিয়ান কুর্জ বলেন, আমাদের স্বাস্থ্য কর্মীরা তাদের কাজ যথাযথভাবে পালন করায় তিনি দেশের সরকার প্রধান হিসাবে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সরকারের উপ-প্রধান ভার্নার কোগলার সামাজিক, স্বাস্থ্য ও নার্সিংহোমে যত্নের পেশায় যারা কাজ করছেন তাদের আশ্বাস দিয়ে বলেন,অস্ট্রিয়ার কেন্দ্রীয় ফেডারেল সরকার এই সময়ে করোনার সম্মুখ যোদ্ধা হিসাবে স্বাস্থ্য কর্মীদের বিশেষ গুরুত্বপূর্ণ পেশাদার গোষ্ঠী হিসাবে হিসাবে মূল্যায়ন করছে। স্বাস্থ্যকর্মীরা “তাদের প্রায়শই সীমাতে যেতে হয়।” বিশেষত যত্ন নেওয়ার ক্ষেত্রে, কেবল শারীরিকভাবেই কঠিন নয়, আবেগগতভাবে চাপের কাজও করতে হয় বলে যোগ করেন কোগলার। উভয় স্থানেই সেবাস্তিয়ান কুর্জ ও ভার্নার কোগলার স্বাস্থ্যকর্মীদের প্রতিনিধিদের সাথে খোলামেলা আলোচনা করেন।

চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ মহামারীর শুরু থেকেই আমাদের দেশে যাদের প্রত্যেককে স্বাস্থ্য, যত্ন, সমালোচনামূলক অবকাঠামো, সুপারমার্কেট বা স্বেচ্ছাসেবীর কাজের ক্ষেত্রে বিশেষভাবে প্রয়োজন ছিল তাদের ধন্যবাদ জানালেন। সরকারের পক্ষ থেকে ও তাঁর পক্ষে “আজকের শ্রম দিবসটি স্বাস্থ্য সেবায় নিয়োজিত বোনদের ধন্যবাদ জানাতে এবং তাদের দৈনন্দিন জীবনের চ্যালেঞ্জগুলি সম্পর্কে তাদের সাথে কথা বলার জন্য গুরুত্বপূর্ণ ছিল।” তারা ভিয়েনার মারিয়াহিল্ফার স্ট্রাসের বয়স্ক নার্সিংহোমের কর্মচারী, বাসিন্দা এবং হাসপাতালের করোনা ওয়ার্ডে কর্মরত স্টাফদের সাথে আলোচনা করেন।

আজ অস্ট্রিয়ার জনপ্রিয় অনলাইন পত্রিকা Oe24 তাদের অনলাইন প্রকাশনায় সালজবুর্গ রাজ্যের স্বাস্থ্য অধিদপ্তরের উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন যে, রাজ্যের FLACHGAU এ যে ভারতীয় মহিলার শরীরে ভারতীয় মিউট্যান্ট ভাইরাস সন্দেহ করা হচ্ছে,সে মহিলার মেয়ের শরীরেরও এই মিউট্যান্ট ভাইরাস B.1.617 আছে বলে সন্দেহ করা হচ্ছে। তাদের নমুনার চূড়ান্ত ফলাফল আগামী সপ্তাহের প্রথম দিকে পাওয়া যাবে বলে জানা গেছে। বর্তমানে তারা বিশেষ ব্যবস্থার মধ্যে আইসোলেশনে আছেন এবং প্রশাসনের সম্পূর্ণ তত্তাবধানে আছেন।

আজ অস্ট্রিয়ায় নতুন করে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১,৬১৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৮ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২১০ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৩৩৬ জন,Steiermark রাজ্যে ২৯৮ জন,NÖ রাজ্যে ২৬৭ জন,Tirol রাজ্যে ১৪৫ জন, Vorarlberg রাজ্যে ১৩৩ জন,Salzburg রাজ্যে ৯৬ জন,Kärnten রাজ্যে ৮৯ জন এবং Burgenland রাজ্যে ৪১ জন নতুন করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুসারে আজ সমগ্র অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে ৭৭,৯৬৭ ডোজ এবং এই পর্যন্ত মোট ভ্যাকসিন প্রদান করা হয়েছে ৩১,৩২,২২৮ ডোজ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬,২০,৪৮৫ জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ১০,২৩৩ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৫,৮৭,১১৫ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২৩,১৩৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৪৮৪ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১,৫৯৮ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »