হবিগঞ্জের বানিয়াচংয়ে বোরো ধান কর্তন উৎসবে কৃষি মন্ত্রী ড.আব্দুর রাজ্জাক

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে শুক্রবার সকাল ১০ টায় উপজেলা সদরের  আনজইন হাওরে অনুষ্ঠিত ধান কাটা উৎসবে উপস্থিত ছিলেন,মাননীয় কৃষি মন্ত্রী ড.আব্দুর  রাজ্জাক ।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে ও বানিয়াচং উপজেলা নির্বাহী  অফিসার মাসুদ রানার সঞ্চালনায় ধান কর্তন উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম, বিএডিসি’র চেয়ারম্যান (গ্রেড-১) ড.অমিতাভ সরকার, কৃষি অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যা, কৃষি অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী, হবিগঞ্জ  পৌরসভার  মেয়র আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, কৃষি অধিদপ্তর খামারবাড়ী হবিগঞ্জ এর উপ পরিচালক মোঃ তমিজ উদ্দিন, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী প্রমুখ।

কৃষি মন্ত্রী ড.আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, বানিয়াচং এর ৮০/৮২ ভাগ মানুষ কৃষিকাজের সাথে সম্পৃক্ত। তাই কৃষিকে লাভজনক করতে হবে। কৃষিকে আধুনিকায়ন করতে হবে।

তিনি আরও বলেন,একসময় ধানের দাম কমে গিয়েছিল। ২০১৯ সালের পর থেকে ধানের দাম বাড়ানো হয়েছে। এখন কৃষক ধানের ন্যায্য মূল্য পাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের জন্য ৬০ টাকা কেজির সার ১৬ টাকা কেজি নির্ধারণ করেছে।

কৃষি মন্ত্রী বলেন, গার্মেন্টস পন্যও বিদেশে রপ্তানী করতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষি মন্ত্রী বোরো ধান সংগ্রহের প্রসঙ্গে বলেন, লটারীর মাধ্যমে প্রকৃত কৃষকদের কাছ থেকে  ধান ক্রয় করা হবে। এক্ষেত্রে কোন ধরনের রাজনৈতিক কিংবা সামাজিক প্রভাবের কারণে কৃষক যেন ধান দেয়া থেকে বঞ্চিত না হয় সে বিষয়টি কঠোরভাবে নজরদারীতে রাখা হবে।

মোতাব্বির হোসেন কাজল /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »