ভোলায় ভ্রাম্যমান আদালতে ৭ দিনে ৪০৮ জনের জরিমানা

ভোলা প্রতিনিধি : মাস্ক পরিধান ছাড়া জন সমাগমে বের হয়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার অভিযোগে ভোলায় ৪০৮ জনের জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

জেলার সাত উপজেলায় ৬২ টি মোবাইলকোর্টে ৩ লাখ ৫৮ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ১৫ এপ্রিল থেকে ২১ এপ্রিল রাত পর্যান্ত ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে। জেলা প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়াও বিভিন্ন এলাকায় মাস্ক বিহীন জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ এবং লকডাউন মেনে চলার জন্য সতর্ক করে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট।

ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়কৃতদের মধ্যে ভোলা সদরে ১১৩ জনকে ৮৭ হাজার ৫০০ টাকা, দৌলতখানে ২৬ জনের ৪০ হাজার ৪০০ বোরহানউদ্দিনে ৪৩ জনকে ৩১ হাজার ৮০০ টাকা, লালমোহনে ৫১ জনের ৭০ হাজার ৯০০, তজুমদ্দিনে ৩৬ জনকে ১৪ হাজার ৮০০ টাকা, চরফ্যাশনে ১৩২ জনের এক লাখ ৮ হাজার ৩০০ এবং মনপুরায় ৭ জনের ৪ হাজার ৫০০টাকা জরিমানা আদায় করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় ভোলা সদর, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, চরফ্যাশন, মনপুরা, দৌলতখান ও লালমোহন পৃথক অভিযানে ৪০৮ জনকে অর্থদন্ড প্রদান করা হয়। জনসাধারনকে মাস্ক ব্যবহারে সচেতন করা হয় ও জনগনের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

সাব্বির আলম বাবু/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »