ভোলায় লকডাউন নির্দেশনা অমান্য করায় ১০৭ জনের জরিমানা

ভোলা প্রতিনিধি : ভোলায় করোনা সংক্রামন রোধে লকডাউন বাস্তবায়নে আরো ১০৭ জনের জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। মাস্ক পরিধান ছাড়া জন সমাগমে বের হয়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও লকডাউন নির্দেশনা অমান্য করার দায়ে ৮৭ মামলায় ৬৫ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ নিয়ে গত ১০ দিনে ৫২৪ জনের জরিমানা আদায় করা হয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে।

এছাড়াও জন সাধারনকে মাস্ক ব্যবহারে ও লকডাউনের নির্দেশনা মেনে চলতে সতর্ক করে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট। ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়কৃতদের মধ্যে ভোলা সদরে ২৮ জনকে ১৬ হাজার ৬০০ টাকা, দৌলতখানে ৪ জনের ৪ হাজার ৫০০ টাকা,  বোরহানউদ্দিনে ১৮ জনের ১৬ হাজার ৬০০ টাকা,তজুমদ্দিনে ১০ জনকে ৪ হাজার ৬০০ টাকা,মনপুরায় ৪ জনের ৩ হাজার টাকা এবং চরফ্যাশনে ৪৩ জনের ২০ হাজার ৫০০ টাকা  জরিমানা আদায় করা হয়। ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে লক ডাউনের চতুর্থ দিনেও মোবাইল কোর্ট পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এসময় স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় ভোলা সদর, বোরহানউদ্দিন, চরফ্যাশন, দৌলতখান, তজুমদ্দিন ও চরফ্যাশন উপজেলায় পৃথক অভিযানে ৮৭ মামলায় ১০৭ জনকে অর্থদন্ড প্রদান করা হয়।

জন সাধারণকে মাস্ক ব্যবহারে সচেতন করার পাশাপাশি লকডাউন নির্দেশনা মেনে চলায় সতর্ক করা হয়।

সাব্বির আলম বাবু/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »