ভিয়েনায় করোনার সংক্রমণের বিস্তার এই সপ্তাহে অনেকটাই স্থিতিশীল

ইউরোপ ডেস্কঃ ভিয়েনার স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছেন যে, বর্তমানে রাজধানীতে করোনার সংক্রমণের বিস্তার কিছুটা স্থিতিশীল অবস্থায় আছে। তবে রাজধানীর ১০,১২ এবং ১৫ নাম্বার ডিস্ট্রিক্টে করোনার সংক্রমণ কিছুটা বেশী বলে জানিয়েছেন ভিয়েনার স্বাস্থ্য কাউন্সিলর অফিস।

অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন বর্তমানে ভিয়েনায় প্রতি ১,০০,০০০ লাখ জনপদে করোনায় আক্রান্ত ২৪৮.২ জন। যা এক সপ্তাহ পূর্বে তিনশতের উপরে উঠে গিয়েছিল।

আজ ভিয়েনায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৩ জন। ভিয়েনায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১,২৮,১৮০ জন এবং করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ১,১৯,০৭৮ জন। রাজধানী ভিয়েনায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ২,০৮৩ জন মানুষ। ভিয়েনায় বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৭,০১৯ জন।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ২ মে পর্যন্ত সম্পূর্ণ লকডাউন চলছে। অবশ্য আগামী ২৬ এপ্রিল থেকে স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল অস্ট্রিয়ার সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ এক সাংবাদিক সম্মেলনে আগামী মে মাসের মাঝামাঝি সময়ে সমস্ত অস্ট্রিয়ায় সবকিছু খুলে দেওয়ার কথা জানিয়েছেন।

আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,০৭৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৮ জন।

রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৪৮৭ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৪০৫ জন,OÖ রাজ্যে ৩৮৭ জন, Steiermark রাজ্যে ২৫৮ জন,Tirol রাজ্যে ১৮০ জন,Kärnten রাজ্যে ১৪৮ জন,Salzburg রাজ্যে ৯৮ জন, Vorarlberg রাজ্যে ৬৮ জন এবং Burgenland রাজ্যে ৪৫ জন নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,৯৩,৪২৩ জন এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ৯,৮৯৮ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৫,৫৫,২১৮ জন। অস্ট্রিয়ায় বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২৮,৩০৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৪৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,০১১ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »