হবিগঞ্জের মাধবপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরতে কঠোর অবস্থানে প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে মাধবপুর উপজেলার করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি  নিশ্চিতকরণ ও ‘লকডাউন’ কার্যকর করতে এবং সরকার ঘোষিত লকডাউনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে উপজেলা প্রশাসনের অভিযান।

(১৪ এপ্রিল বুধবার)  মাধবপুর বাজারে সরকারি নির্দেশনা না মানায় মোবাইল কোর্টে ৫ টি মামলায় দুই হাজার ৭শ টাকা  জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা।

সময় তিনি জনগণকে সচেতন করেন   এবং ফ্রি মাস্ক বিতরণ করেন। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগীতা করেন মাধবপুর থানার অফিসার ইন চার্জ মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ইন্সপেক্টর  (তদন্ত) মো: আমিনুল ইসলামসহ একদল পুলিশ।  প্রসঙ্গত পয়লা বৈশাখের সরকারি ছুটি ও প্রথম রোজা হওয়ায় এদিন সড়কে মানুষের চলাচল ছিল একেবারেই কম। তবে বেলা বাড়তে নিত্যপণ্য ও কাঁচাবাজার কিনতে পৌরশহরের নিত্যপন্যের দোকান ও কাঁচাবাজারে কিছু জটলা দেখা গেছে।

নতুন বিধিনিষেধের ১৩ দফা নির্দেশনায় বলা হয়েছে, ‘অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান,  লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেওয়া হবে না। সরকার ঘোষিত লকডাউনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে কঠোর মাধবপুর উপজেলা প্রশাসন। এ ধরনের অভিযান অব্যাহত আছে।

মোতাব্বির হোসেন কাজল/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »