অস্ট্রিয়ায় আগামী জুন মাস পর্যন্ত বেকার ভাতা বাড়ানো হয়েছে

জুন মাস পর্যন্ত বেকার ভাতা জনপ্রতি €৫৫ ইউরো বাড়ানোর সিদ্ধান্ত

ইউরোপ ডেস্কঃ আজ মঙ্গলবার অস্ট্রিয়ার শ্রমমন্ত্রী মার্টিন কোচারের সভাপতিত্বে ফেডারাল সরকার ঘোষিত করোনায় ক্ষতিগ্রস্থ বেকারদের জরুরী সহায়তা বৃদ্ধির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত বিষয়ক এক জাতীয় সামাজিক কমিটির বৈঠকে শ্রমমন্ত্রী কোচার এই তথ্য জানান।

তিনি বলেন,আগামী তিন মাস অর্থাৎ জুন মাস পর্যন্ত বেকার ভাতা জন প্রতি ৫৫ ইউরো বৃদ্ধি করা হয়েছে।শ্রমমন্ত্রী মার্টিন কোচার দৃঢ়তার সাথে বলেন,”চ্যালেঞ্জপূর্ণ মহামারী পরিস্থিতি বিবেচনায় তীব্র সংকটের সময়ে বেকারদের আরও সহায়তা দেওয়ার জন্য এই অতিরিক্ত অর্থ বৃদ্ধি প্রয়োজনীয় এবং সঠিক সিদ্ধান্ত বলে আমি মনে করি”। তিনি আরও বলেন, “আমরা বেকারদের জন্য আরও বর্ধিত চিকিৎসার ভিত্তি স্থাপন করেছি। জাতীয় সংসদের সম্পূর্ণ অধিবেশন জরুরী সহায়তা বিষয়ে আলোচনার পর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।”

বর্তমান লকডাউন ও বিধিনিষেধর ফলে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধের কারণে যারা কয়েক মাস ধরে চাকরী নিতে সক্ষম হননি তাদের জন্য জরুরি সহায়তা বাড়ানো বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

তিনি জানান,”দুর্ভাগ্যক্রমে, বর্তমান স্বাস্থ্য পরিস্থিতি নির্দিষ্ট কিছু ক্ষেত্রে প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা থাকলেও তা আর খোলা যাচ্ছে না। একই সাথে শ্রমমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন,করোনার ভ্যাকসিন প্রদান বৃদ্ধির ফলে আগামী গ্রীষ্মের পূর্বেই আমাদের রেস্টুরেন্ট ও অন্যান্য প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হতে পারে।

তিনি আরও যোগ করে বলেন, “সৌভাগ্যক্রমে, পূর্ব অস্ট্রিয়াতে নতুন করে শক্ত লকডাউন চললেও এখনও বেকারত্বের উপর তেমন প্রভাব পড়েনি। বন্ধ প্রতিষ্ঠান সমূহের পরিস্থিতি একটি চ্যালেঞ্জিং অবস্থায় আছে। তবে, আমি নিশ্চিত যে সংক্রমণের বিস্তার রোধের সাথে সাথেই একটি লক্ষণীয় পুনরুদ্ধার ঘটবে,তখন সবকিছুই খুলে দিতে আর কোন বাধা থাকবে না।

 

এদিকে আজ অস্ট্রিয়ায় রমজান মাসের প্রথম রোজার দিন করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,৩১৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪২ জন।

আজ রাজধানী ভিয়েনায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৫১৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৪৪৮ জন, OÖ রাজ্যে ৩৭৬ জন,Steiermark রাজ্যে ২৬৩ জন,Tirol রাজ্যে ২৩০ জন,Kärnten রাজ্যে ১৫৭ জন,Salzburg রাজ্যে ১৫৬ জন, Vorarlberg রাজ্যে ৯৮ জন এবং Burgenland রাজ্যে ৬৬ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,৮১,২৬৩ জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৯,৭৪৮ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৫,৪১,৭৮৬ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২৯,৭২৯ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৯৯ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৩৮৭ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »