ভিয়েনায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়তে পারে

আগামীকাল সোমবার ভিয়েনার মেয়র মিখাইল লুডভিগ বিশেষজ্ঞদের সাথে বৈঠকে বসছেন

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছেন যে,আগামীকাল ভিয়েনায় পুনরায় করোনার শীর্ষ সম্মেলন বসছে। সংবাদ মাধ্যমে আরও বলা হয়েছে ভিয়েনার করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়ায় ভিয়েনার মেয়র ও রাজ্য গভর্নর মিখাইল লুডভিগ লকডাউনটি আরও এক সপ্তাহ বাড়ানোর কথা ভাবছেন বলে জানা গেছে। সংবাদ মাধ্যমে বলা হয়েছে তিনি আগামীকাল সংক্রমণ রোগ বিশেষজ্ঞদের সাথে এক বৈঠকের পর চলমান লকডাউনটি ১৮ ই এপ্রিল থেকে আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা দিতে পারেন।

ভিয়েনার জনপ্রিয় ফ্রি মেট্রো পত্রিকা “Heute” তাদের অনলাইন প্রকাশনায়  জানিয়েছেন ভিয়েনার মেয়র মিখাইল লুডভিগ আগামীকাল রাজ্যের বিশেষজ্ঞদের সাথে এক শীর্ষ বৈঠকে বসছেন। একটি সূত্র জানিয়েছে মেয়র বিজ্ঞান ভিত্তিক সিদ্ধান্ত নিতে যাচ্ছেন অর্থাৎ সংক্রমণ রোগ বিশেষজ্ঞদের পরামর্শ, আইসিইউ এবং হাসপাতালের করোনার রোগীর বিচার বিশ্লেষণ করে পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

রাজধানী ভিয়েনা সহ পূর্বাঞ্চলের তিনটি রাজ্যে ইস্টারের ছুটির সময় থেকে অর্থাৎ ১ লা এপ্রিল থেকে ১৮ ই এপ্রিল পর্যন্ত সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। ইস্টারের ছুটির ফলে এবং সম্পূর্ণ লকডাউন ঘোষণার কারনে সংক্রমণের বিস্তার কিছুটা স্থিতিশীল হলেও ভিয়েনার আইসিইউ ও হাসপাতালে করোনার রোগীদের এখনও প্রচন্ড চাপ রয়েছে। ভিয়েনার আইসিইউতে রবিবার পর্যন্ত ২৪৩ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আছেন।

মেয়র মিখাইল লুডভিগ আরও জানান,আগামী শুক্রবার সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জের কার্যালয়ে সরকারের নীতিনির্ধারকদের সাথে দেশের সংক্রমণ রোগ বিশেষজ্ঞ,৯ টি রাজ্য গভর্নর এবং সংসদের বিরোধীদলের প্রধানদের সাথে দেশের সার্বিক করোনার পরিস্থিতির পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত হবে।

আগামীকাল মেয়রের বৈঠকটি মেয়র তার ভিয়েনার সিটি কাউন্সিলর (Rathaus) অফিস থেকে অনলাইন ভার্চুয়াল প্লাটফর্মে পরিচালনা করবেন।

আজ ভিয়েনার স্বাস্থ্য কাউন্সিলর পিটার হ্যাকারের অফিস থেকে জানা গেছে ভিয়েনায় আজ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন এবং এই পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২,০০৮ জন। ভিয়েনায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৩ হাজার ৮৯০ জন এবং করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ১ লক্ষ ১৩ হাজার ৪৩৭ জন। ভিয়েনায় বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৮,৪৪৫ জন।

ভিয়েনা স্বাস্থ্য কাউন্সিলরের তথ্য অনুসারে শুধুমাত্র আজ রবিবার রাজধানী ভিয়েনায় করোনার হটলাইন 1450 এ নাম্বারে করোনা সন্দেহে ৮,৬৯১ জন ফোন করেছেন।

আজ সমগ্র অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,২৫২ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৫ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ৫১২ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৫৩৭ জন,OÖ রাজ্যে ৪২১ জন, Steiermark রাজ্যে ২৮৪ জন,Tirol রাজ্যে ১২১ জন, Kärnten রাজ্যে ১১৮ জন,Salzburg রাজ্যে ১১৬ জন, Vorarlberg রাজ্যে ৯১ জন এবং Burgenland রাজ্যে ৫২ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুসারে আজ সমগ্র দেশে করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে ৬৪ হাজার ৯৭৬ ডোজ। এই মোট করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে ২০ লক্ষ ৮৯ হাজার ৮৩৭ ডোজ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,৭৭,০০৭ এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ৯,৬৮৭ জন। করোনার থেকে এই পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন মোট ৫,৩৫,৭৯৮ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩১,৫২২ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৬০২ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৩০৫ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »