না ফেরার দেশে চলে গেলেন ভোলা সমিতি ঢাকার উপদেষ্টা,বিভিন্ন মহলের শোক

নিউজ ডেস্কঃ আজ ১১ এপ্রিল রবিবার ভোলা সমিতি ঢাকার উপদেষ্টা অধ্যাপক ডক্টর তাইফুর আহমেদ চৌধুরী  মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ভোলা সমিতি ঢাকার উপদেষ্টা ড. তাইফুর আহমেদ চৌধুরী ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৬৯ ব্যাচের কৃতি ছাত্র, বুয়েটের সদ্য অবসরপ্রাপ্ত ইলেক্ট্রিক্যাল ও ইলোক্ট্রোনিক বিভাগের অধ্যাপক করোনা আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি  হয়ে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার  অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই আজ ভোরে ইন্তেকাল করেন।

চৌধুরী ১৯৫৪ সালের ১ আগস্ট দ্বিপজেলা ভোলা শহরের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতার নাম ছিলো নজির আহমেদ, মাতা মেহেরুন্নেসা। দুই সন্তানের জনক জনাব আহমেদ ৭২ সালে এইচএসসি শেষ করে রাশিয়ার মস্কো চলে যান। সেখানকার মস্কো পাওয়ার ইন্সস্টিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলোক্ট্রোনিক বিষয় নিয়ে পোস্ট গ্রাজুয়েশন এবং পিএইচডি অর্জন করেন। ১৯৮৩/৮৪ সালে জাপানি একটি কোম্পানীর সাথে যুক্ত ছিলেন। ১৯৮৪ থেকে ৮৬ সাল পর্যন্ত বিসিআইসি-তে কর্মরত ছিলেন। ১৯৮৬ সালে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। স্ত্রী রোকসানা চৌধুরী বাংলাদেশ সিকিউরিটি একচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক। পুত্র তাসবির আলম চৌধুরী অস্ট্রেলিয়া সিডনি ইউনিভার্সিটির প্রভাষক এবং কন্যা তাসমিয়া মাইরিন চৌধুরী অস্ট্রেলিয়ায় কর্মরত। পারিবারিক সূত্রে জানা গেছে, সদ্য প্রয়াত চৌধুরীকে রাজধানীর বনানী গোরস্থানে দাফন করার চিন্তা-ভাবনা চলছে।

ভোলা সমিতি ঢাকার উপদেষ্টার মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন,ভোলা সমিতি ঢাকার যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন ফারুক,ভোলা সমিতির সাবেক সহ-সম্পাদক ও ইউরো বাংলা টাইমসের এডিটর-ইন-চিফ মাহবুবুর রহমান,অষ্ট্রিয়া আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম কবির, ভোলা সমিতি ঢাকার অস্ট্রেলিয়ার সমন্বয়কারী কবি হায়াত মাহমুদ, ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় এলামনি এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাহবুব শওকত এবং ভোলা সমিতি ঢাকার নেতৃবৃন্দ ।

বিবৃতিতে সবাই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ।

নি ডে /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »