অস্ট্রিয়ায় চুল কাটার সেলুনে করোনার হানা

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার পূর্বাঞ্চলের লোয়ার অস্ট্রিয়ার Zwettl জেলার একটি চুল কাটার সেলুনে করোনার প্রাদুর্ভাবের খবর পাওয়া গেছে। প্রশাসনের পক্ষ থেকে লকডাউন শুরুর ঠিক পূর্বে যারা উক্ত সেলুনে চুল কাটতে গিয়েছিলেন তাদের সন্ধান করা হচ্ছে।

জেলার স্থানীয় সংবাদ মাধ্য জানিয়েছেন যে,এই পর্যন্ত এই সেলুনের সাথে সম্পর্কিত ৬ জনের দেহে দক্ষিণ আফ্রিকার মিউটেশন ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে।

অস্ট্রিয়ার জনপ্রিয় ফ্রি মেট্রো পত্রিকা “Heute” আজ তাদের অনলাইন প্রকাশনায় জানিয়েছেন যে,লোয়ার অস্ট্রিয়ার(NÖ) রাজ্যের Zwettl জেলার একটি হেয়ার কাটিং সেলুনে দক্ষিণ আফ্রিকার ভ্যারিয়ান্ট ভাইরাসের প্রাদুর্ভাব হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছেন। জেলা প্রশাসন জরুরীভাবে এই সেলুনের গ্রাহকদের সাথে যোগাযোগের চেষ্টা করছেন। জেলা প্রশাসন থেকে প্রাথমিকভাবে বলা হয়েছে এই পর্যন্ত উক্ত সেলুনের ৩ জন কর্মী এবং ১ জন গ্রাহকের দেহে দক্ষিণ আফ্রিকার মিউটেশন ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে।

অন্যদিকে অস্ট্রিয়ার আরও একটি বহুল প্রচারিত দৈনিক Kronen Zeitung জানিয়েছেন এই সেলুনে এই পর্যন্ত ৬ জনের করোনায় সংক্রমিত হওয়া নিশ্চিত করেছে স্থানীয় একটি সূত্র।

পত্রিকাটি জানিয়েছেন খুব সম্ভবত জ্বেটল-জেলার এই সেলুনে চুল কাটতে এসে আরও অনেকেই করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারে। জেলার স্বাস্থ্য কাউন্সিলর অফিস থেকে বলা হয়েছে এই জেলার যে ৭ জন দক্ষিণ আফ্রিকার মিউটেশন ভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছেন, তার মধ্যে ৬ জনই এই সেলুনে সংক্রমিত হয়েছেন।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,৭০২ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৮ জন।

আজ রাজধানী ভিয়েনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ৫২৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৫৩১ জন,OÖ রাজ্যে ৪৫৮ জন,Kärnten রাজ্যে ২৫৫ জন,Tirol রাজ্যে ২৪২ জন,Salzburg রাজ্যে ২৩৪ জন, Steiermark রাজ্যে ২২৭ জন,Burgenland রাজ্যে ১২০ জন এবং Vorarlberg রাজ্যে ১০৬ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুসারে আজ সমগ্র অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে ৭৪,৫৯৫ ডোজ। এই পর্যন্ত অস্ট্রিয়ায় করোনার মোট ভ্যাকসিন প্রদান করা হয়েছে ১৯,৪৭,১২৬ ডোজ।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,৭১,৬১৬ জন এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ৯,৬২৪ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৫,২৯,১৯১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩২,৮০১ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৮০ জন এবং হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন ২,৩৯৪ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »