দক্ষিণ আইচা’র চরমানিকা ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরন

চরফ্যাসন(ভোলা) : চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ১৫ শ ৯৪ জন নিবন্ধিত জেলের মাঝে (৭এপ্রিল) থেকে (৮এপ্রিল) বৃহস্পতিবার সকাল ১০ টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ২ দিনব্যাপী জনপ্রতি ৪০ কেজি করে চাল বিতরন শুরু হয়েছে।

৯ নং চরমানিকা ইউনিয়নের চেয়ারম্যান শফিউল্লাহ হাওলাদার বলেন, দুইদিন ধরে ৯ টি ওয়ার্ডের জেলেদের কে জনপ্রতি ৪০ কেজি করে চাল বিতরন করবেন।

এমসয় ইউনিয়ন পরিষদের সচিব সিদ্দিকুর রহমান,ইউপি সদস্য জাহাঙ্গীর তালুকদার,মো.শাজাহান মেম্বার উপস্থিত ছিলেন। চরমানিকা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের মধ্যে বুধবার ১,২,৩,৪, ও ৫ নং ওয়ার্ডের জেলেদের মাঝে চাল বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার ৬,৭,৮,ও ৯ নং ওয়ার্ডের জেলেদের মাঝে চাল বিতরন করা হয়েছে ।

আজ বৃহস্পতিবার চাল বিতরন শেষ হয়েছে বলে চরমানিকা ইউনিয়নের চেয়ারম্যান শফিউল্লাহ হাওলাদার জানিয়েছেন।

জেলে হাচনাইন জানান, ৪০ কেজি চাল পেয়েছি, শফিউল্লাহ হাওলাদার চেয়ারম্যান চাল দিয়ে বলেছে চাল কারো কম পেলে তাকে জানানোর জন্য। ইউপি সচিব সিদ্দিকুর রহমান জানান, জেলেদের মাঝে চেয়ারম্যান সাহেব ২ দিনব্যাপী ১৫৯৪ জন জেলেকে জনপ্রতি চাল দেয়ার সিদ্বান্ত নিয়েছেন। (৮এপ্রিল) ৬,৭,৮,ও ৯ নং ওয়ার্ডের জেলেদের কে চাল দেয়া হয়েছে।

কার্ডধারী জেলে কাঞ্চন মাঝি জানান, ৪০ কেজি করে চাল দেয়া হয়েছে। চর মানিকা ইউনিয়নে মোট ৪৩ শ জেলে রয়েছে তার ১৫ শ ৯৪ জন জেলের মাঝে জেলে ভিজিডি প্রদান করা হয়েছে।

জেলেরা জানান, আমরা প্রায় ২৮ শ জেলে চাল পাইনি। আমাদের দাবী সরকার যেন আমাদের কে জেলে চাল দিয়ে আমাদের সন্তানদের একমুঠো ভাত খাওয়ার সুযোগ করে দেন।

জামাল মোল্লা /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »