ঢাকা-১৪ আসনের এমপি আসলামুক হক আর নেই

বাংলাদেশ ডেস্কঃ বাংলাদেশের জাতীয় সংবাদ মাধ্যম জানিয়েছেন যে,ঢাকা-১৪ আসনের ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুক হক আজ রবিবার বেলা ১২ টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

ধারণা করা হচ্ছে- তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬০ বৎসর। ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা সংবাদ মাধ্যমকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

আসলামুক হক ২০০৯,২০১৪ এবং ২০১৮ সালে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সদ্য প্রয়াত সাংসদ আসলামুক হক ঢাকার মিরপুরের স্থায়ী বাসিন্দা। তার পিতার নাম হাজী মোঃ এনামুল হক মুন্সী।

রাজনীতি ছাড়াও তিনি পেশায় একজন ব্যবসায়ী ছিলেন। তিনি মায়িশা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তাছাড়াও তিনি ভূমি ব্যবস্থাপনা,রিয়েল এস্টেট, বিদ্যুৎ উৎপাদন ও বিক্রয়,কেমিক্যাল আমদানী,কনজ্যুমার প্রোডাক্টাস ও ট্রেডিং ব্যবসার সাথে জড়িত ছিলেন।

তিনি সর্বশেষ ২০১৮ সালের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসাবেও দায়িত্ব পালন করে আসছিলেন।

আসলামুল হকের জন্ম ১৯৬১ সালের ১৪ মে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

এদিকে সংসদের অধিবেশন চলাকালে এমপি আসলামুল হকের মৃত্যুর খবর জেনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংসদে বক্তৃতাকালে প্রধানমন্ত্রী বলেন, ‘মাননীয় স্পিকার এইমাত্র একটি কষ্টকর খবর পেলাম। আমাদের সরকার দলীয় এমপি আসলামুল হক স্ট্রোক করে মারা গেছেন। তিনি সুস্থ ছিলেন। গতকালও তিনি সংসদে ছিলেন। আজকে তিনি আর নেই। এটাই হলো বাস্তবতা, এটাই হলো মানুষের জীবন।’

বা ডে /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »