আগামী ১০০ দিনের মধ্যে অস্ট্রিয়ায় সকলের করোনার ভ্যাকসিন: সেবাস্তিয়ান কুর্জ

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার সরকার প্রধান চ্যান্সেলর(প্রধানমন্ত্রী) সেবাস্তিয়ান কুর্জ ইস্টার উপলক্ষ্যে এক ভিডিও বার্তায় অস্ট্রিয়ার জনগণকে শুভেচ্ছা জানিয়ে বলেন,”দেশের যে কেউ আগামী ১০০ দিনের মধ্যে করোনার ভ্যাকসিন গ্রহণ করতে পারবে।

তিনি আরও জানান,শীঘ্রই অস্ট্রিয়ায় করোনার গ্রীণ পাসের প্রবর্তন শুরু করা হবে।

অস্ট্রিয়ার সংবাদ সংস্থা এপিএ সহ সকল জাতীয় সংবাদ মাধ্যম জানিয়েছেন যে,সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ আজ এক ভিডিও বার্তায় সকলকে ইস্টারের শুভেচ্ছা জানিয়েছেন।তিনি তার বার্তায় আরও বলেন,“আমাদের মধ্যে অনেকেই এখন আর করোনার শব্দটি শুনতে পছন্দ করছেন না।”

তিনি আশ্বাস দিয়ে বলেন,আমাদের ভ্যাকসিন বা টিকাদান কর্মসূচি বর্তমানে অত্যন্ত দ্রুত গতিতে চলছে। তিনি আরও যোগ করে বলেন,আগামী ১০০ দিনের মধ্যে অস্ট্রিয়ায় যারা ভ্যাকসিন নিতে আগ্রহী তাদের প্রথম ডোজ সম্পন্ন করার প্রতিশ্রুতি দিচ্ছি এবং শীঘ্রই যাতে আপনারা স্বাচ্ছন্দ্যের সাথে চলাফেরা করতে পারেন তার জন্য করোনার গ্রীণ পাসের প্রবর্তন করা হচ্ছে। তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে দেশের জনগণকে আশ্বাস দিয়ে আবারও আরেকটু যোগ করে বলেন,আগত গ্রীষ্মে অস্ট্রিয়ায় স্বাভাবিক জীবনে ফিরে আসা সম্ভব হবে।

সরকার প্রধান তার বক্তব্যে জনগণকে আরেকটু ধৈর্য্য ধারণ করার অনুরোধ করেন। চ্যান্সেলর তার বক্তব্য অব্যাহত রেখে বলেন,বর্তমানে আমাদের দেশে এবং প্রায় সমগ্র ইউরোপে করোনার তৃতীয় প্রাদুর্ভাব চলছে। আমাদের সকলকেই এখন পূর্বের সাফল্যের মতোই করোনার যথাযথ বিধিনিষেধ মেনে চলতে হবে।

আমাদের এখন প্রধান লক্ষ্য দেশে করোনার সংক্রমণের বিস্তার হ্রাস করে দেশের স্বাস্থ্য ব্যবস্থার সুরক্ষা নিশ্চিত করা। তিনি সকলের প্রতি অনুরোধ করে বলেন আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই আমাদের স্বাস্থ্য ব্যবস্থা তথা হাসপাতাল ও আইসিইউর উপর অতিরিক্ত চাপ কমিয়ে আনা সম্ভব।

তিনি তার বক্তব্যে আরও যোগ করে বলেন,এরই প্রচেষ্টার অংশ হিসাবে দেশের পূর্বাঞ্চলের তিনটি রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। তিনি দেশের অন্যতম রাজ্যের মানুষকেও করোনার বিধিনিষেধ মেনে সতর্কতার সাথে চলাফেরা করার অনুরোধ করেন। তিনি জানান,আগামী মে মাসের মধ্যেই দেশের প্রবীণদের করোনা ভ্যাকসিনের উভয় ডোজ দেয়া সম্পন্ন হবে। তারপর সর্ব সাধারণের জন্য করোনার ভ্যাকসিন কার্যক্রম শুরু করা হবে। আর তার পর পরই  দেশের খেলাধুলা, সংস্কৃতি, গ্যাস্ট্রোনোমি এবং দেশের পর্যটন শিল্প খুলে দেওয়া হবে।

অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুসারে অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট ১৭,২৭,৯২৯ ডোজ করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৩,২৮৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৭ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ১,১১৪ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬৭৪ জন,OÖ রাজ্যে ৩৮১ জন,Steiermark রাজ্যে ৩০৭ জন, Tirol রাজ্যে ২২৫ জন,Salzburg রাজ্যে ২০০ জন,Kärnten রাজ্যে ১৮১ জন,Burgenland রাজ্যে ১০৫ জন এবং Vorarlberg রাজ্যে ৯৬ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,৫৬,০১২ জন এবং এই পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ৯,৪৩৪ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৫,০৯,৫৫০ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩৭,০২৮ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৩১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,১৯৭ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »