ভোলায় ‘প্রানের ছায়া’ সংগঠনের শিক্ষাবৃত্তি প্রদান

ভোলা প্রতিনিধি: ভোলা সদর উপজেলায় মৌলবী ইদ্রিস( রহ) এর বাড়ির দরজায় এতিম শিক্ষা বৃত্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রাণের ছায়া সংগঠনের আয়োজনে সমাজের অবহেলিত হতদরিদ্র জনগোষ্ঠীর মধ্যে থেকে ২৮ জন এতিম অসহায় ছাত্র/ছাত্রীদের মাঝে নগদ ১০০০ টাকা করে প্রতি মাসে শিক্ষা বৃত্তি প্রদান করেন, প্রাণের ছোয়া সংগঠনের চেয়ারম্যান আলহাজ্ব মােঃ আবু বকর সিদ্দিক।

এ সময় এতিম অসহায় ছাত্র/ছাত্রীদের মাঝে এনসিউর লেকসিটির ডি.এম. ডি ওবায়েদ বিন মোস্তফার পক্ষ থেকে সকল এতিম ছাত্র/ছাত্রীদের হাতে একটি করে ইসলামিক বই “আর কবর না নামাজ কাযা’ নামক বইটি উপহার হিসেবে তুলে দেন। প্রাণের ছোয়া সংগঠনের ভাইস চেয়ারম্যান ড.শহিদুল্লাহ খান আল মাদানী সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্যাংকের হাট কোঃ অপারেটিভ কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ,পূর্ব বাপ্তা দাখিল মাদ্রাসা সভাপতি আলহাজ্ব মাওঃআহম্মদ উল্লাহ খান,ডাঃ মোঃ রফিকুল ইসলাম,মাওঃ অহিদুল্লাহ খান, শিক্ষক জাহাঙ্গীর আলম মাস্টার, শিক্ষাক অহিদুজ্জামান আনসারী প্রমূখ।

বক্তারা বলেন, প্রাণের ছোয়া সংগঠন দুনিয়া ও আখিরাতের কল্যাণের জন্য কাজ করে সমাজ দেশও জাতির ভবিষ্যৎ প্রজন্মকে নৈতিকতা সম্পূর্ণ মানুষ তৈরীর বিশেষ ভুমিকা পালন করে যাচ্ছে। সকলের সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সমাজের মধ্যে এতিমদের কারো কাছে হাত  পাততে হবে না। এরা একদিন জাতির কর্নধার হয়ে সমাজে নেতৃত্ব দিবে। তাই সকল এতিমদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য উদাত্ত আহবান জানান।

‘প্রাণের ছায়া’ সংগঠনের চেয়ারম্যান বলেন,আমরা ধীরে ধীরে এতিম শিক্ষা বৃত্তির সংখ্যা বৃদ্ধি করব ইনশাআল্লাহ। আমরা এখন প্রতিমাসে ২৮ জন এতিমদের মাঝে ২৮ হাজার টাকা প্রদান করি। প্রতি মাসে আমাদের ফান্ড আরো বৃদ্ধি হলে আমরা শিক্ষা বৃত্তির সংখ্যা বৃদ্ধি করব, চিকিৎসা সেবা,কারিগরি শিক্ষা, দক্ষতা অর্জনের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করব। প্রতিটি মানুষের জন্য কাজ করতে সকলের সহযোগিতার বিকল্প নাই বলে তিনি মনে করেন।

সাব্বির আলম বাবু /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »