বঙ্গবন্ধুর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলেন-মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,পিরোজপুর : মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন,বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীনের জন্য সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন।সেদিন জাতীর পিতা সহ সহ এদেশের মুক্তিযোদ্ধাদের স্বপ্ন ছিলো অসাম্প্রদিক একটি বাংলাদেশ বির্নিমান করা। কিন্তু ’৭৫ এর ১৫ আগষ্ট স্বাধীনতার পরাজিত শক্তি জাতীর পিতাকে স্বপরিবারে হত্যার মাধ্যমে সে স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে। পরে এদেশের শাসন ব্যবস্থায় পরাজিত পাকিস্তানের দোষর জামায়াত সহ স্বাধীনতা বিরোধী শক্তিকে রাষ্ট্রীয় পদ দেয়া হয়েছে।

এদেশের পবিত্র জাতীয় সংসদে দেলোয়ার হোসেন সাঈদীকে সংসদ সদস্য (এমপি) করে সেখানের (জাতীয় সংসদ) মর্যদাকে কলংকিত করা হয়েছে। শাহ আজিজকে প্রধান মন্ত্রী, আলী হাসান মুজাহিদের মতো ঘৃনিত রাজাকদের গাড়িতে জাতীয় পতাকা দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের রক্তকে অপমান করেছে। শুক্রবার উপজেলা পরিষদের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে ভার্চুয়া বক্তব্য কালে তিনি এ কথা বলেন।

উপজেলা স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. আশ্রাফুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ প্রমুখ।

এ সময় মন্ত্রীর নিজস্ব অর্থায়নে উপজেলার প্রায় অর্ধসহস্রাধীক মুক্তিযোদ্ধা সহ শহীদ মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের লাল-সবুজের পাঞ্জাবী ও শাড়ি প্রদান করেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, আ’লীগ সরকার ছাড়া অন্য সরকারের সময়ে এদেশের বীর মুক্তিযোদ্ধারা অবহেলিত থাকেন।স্বাধীনতা কালে পাকিস্তানীরা এদেশের অনেক মুক্তিযোদ্ধাদের ঘর পুড়িয়ে দিয়েছে। শেখ হাসিনা দেশের সকল মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সমস্যার কথা চিন্তা করে তাদের পাকা ঘরের ব্যবস্থা সহ তাদের সম্মানী ভাতা বৃদ্ধি করেছেন। সরকারী পরিবহনে তাদের ভাড়া মওকুফ সহ বিনা টাকায় আজীবন চিকিৎসা ব্যবস্থা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। দেশে বিদ্যুৎ উৎপাদন, মাথা পিছু আয় বৃদ্ধি হয়েছে। দেশের নিজস্ব টাকায় পদ্মা সেতু তৈরী হয়েছে। এসব কিছু প্রধান মন্ত্রী শেখ হাসিনার মতো শাসকের সৎ ও যোগ্য শাসনের কারনে সম্ভব হয়েছে।

এইচ এম লাহেল মাহমুদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »