বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করছে- স্পেন আওয়ামী লীগ

স্পেন থেকে,ব্যুরো চিফঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর  জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত ২২ মার্চ মাদ্রিদে স্পেন আওয়ামী  লীগ,যুবলীগ এবং ছাত্রলীগের উপস্তিতে বাংলা টাউন রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয় ।
সংগঠনের সভাপতি এস.আর.আই.এস. রবিন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদকঃ মোঃ রিজভী আলমের সঞ্চালনায় সভার কার্যক্রম শুরু হয় ।

সভায় বক্তব্য রাখেন,সহ-সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম,একরামুজ্জামান কিরন , মোঃ কবির হোসেন,সাখাওয়াত হোসেন বাবলু ,মোঃ তোতা কাজী ,মোঃ ফয়সল ইসলাম ,যুগ্ম সাধারণ সম্পাদকঃ জি. এ. তামিন চৌধুরী, মোঃ আকতারুজ্জামান, মোঃ আজম কাল,জাহিদুর রহমান দিদার,মোঃ সোহেল গাজী (পাভেল),হারুন অর রশিদ,সাংগঠনিক সম্পাদকঃ মোঃ আলমগীর হোসেন,বদরুল কামালি,উপ-প্রচার সম্পাদক আপন মন্ডল,মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক,মুক্তিযোদ্ধা আব্দুর রহমান,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকঃ মোঃ সাইফুল আমিন ,আফসার হোসেন নিলু, উপদেষ্টা এ কে এম জহুরুল ইসলাম,যুবলীগ নেতা এনাম আলি খান,  ও স্পেন ছাত্রলীগের প্রস্তাবিত সভাপতি হানিফ মিয়াজী সহ বিভিন্ন সহযোগী অঙ্গ সংগঠন এর  নেতাকর্মী।

বক্তারা বলেন,স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতার বিভিন্ন পর্যায়ের আন্দোলন-সংগ্রাম,পরবর্তীকালে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের নেতৃত্ব এবং স্বাধীনতাত্তোর দেশ পুনর্গঠন ও জাতির সেবায় বঙ্গবন্ধুর অবদান এবং আত্মত্যাগ সম্পর্কে সারগর্ভ আলোচনা করেন। তাঁরা বঙ্গবন্ধুর জীবানাদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ মাতৃকার সেবার ব্রত নিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

সংগঠনের সভাপতি এস.আর.আই.এস.রবিন বলেন,বঙ্গবন্ধুর অসাধারণ রাজনৈতিক দূরদর্শিতা ও বর্ণাট্য কর্মজীবনের বর্ণনা দেন। তিনি বলেন শোষিত, বঞ্চিত ও নিপীড়িত মানুষের পক্ষে কৈশোর থেকেই বঙ্গবন্ধুর আন্দোলন ও সংগ্রাম তাঁকে পরবর্তীতে বাঙালি জাতি বিনির্মাণের এক আপোষহীন, দৃঢ়চেতা ও অবিসংবাদিত নেতায় পরিণত করে। বঙ্গবন্ধুর সম্মোহনী ব্যক্তিত্ব ও ঐন্দ্রজালিক নেতৃত্ব সমগ্র জাতিকে একসূত্রে গেঁথেছিল যার ফলে বাঙালি জাতি পেয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তিনি আরো বলেন,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃপ্ত পদক্ষেপে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সভাশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের জন্য বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা খলিলুর রহমান ।

বকুল খান /ইবি টাইমস  

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »