অস্ট্রিয়ার জাতীয় সংসদের ডেপুটি স্পিকার করোনায় আক্রান্ত

ইউরোপ ডেস্কঃ আজ অস্ট্রিয়ার জাতীয় কাউন্সিলের(সংসদ) দ্বিতীয় প্রেসিডেন্ট(ডেপুটি স্পিকার) ডরিস বুরেস (SPÖ) করোনায় পজিটিভ সনাক্ত হয়েছেন। তার শরীরে করোনার উপসর্গ বেশী পরিমাণে প্রকাশ পাওয়ায় তার চিকিৎসকের পরামর্শে হাসপাতালে স্থানান্তরিত হয়েছেন।

সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন তার শরীরে প্রচন্ড জ্বর রয়েছে।আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, অস্ট্রিয়ার জাতীয় কাউন্সিলের দ্বিতীয় প্রেসিডেন্ট ডরিস বুরেস (SPÖ) করোনা পরীক্ষায় পজিটিভ ও জ্বরের উপসর্গ নিয়ে ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার ভিয়েনার ইনসপ্যাশেন্ট কেয়ারে ভর্তি হয়েছেন। তিনি শরীরের জ্বর নিয়ন্ত্রণে আনার জন্য কয়েকদিন হাসপাতালে অবস্থান করবেন বলেও জানিয়েছেন জাতীয় কাউন্সিলের জনৈক মুখপাত্র।

অস্ট্রিয়ার জাতীয় সংসদের দ্বিতীয় প্রেসিডেন্ট ডরিস বুরেসের পূর্বেও সংসদের তৃতীয় প্রেসিডেন্ট এবং বিরোধী রাজনৈতিক দল অস্ট্রিয়ান ফ্রিডম পার্টির (FPÖ) চেয়ারম্যান নরবার্ট হোফারও করোনায় পজিটিভ সনাক্ত হয়েছিলেন। অবশ্য নরবার্ট হোফার বুর্গেনল্যান্ডের নিজ বাড়িতেই আইসোলেশনে ছিলেন।

এদিকে অস্ট্রিয়ার করোনার কমিশনের তাদের নিয়মিত সাপ্তাহিক বৈঠকে সুইজারল্যান্ডের সীমান্তবর্তী রাজ্য Vorarlberg এর করোনার সংক্রমণের বিস্তার অব্যাহত উন্নতি হওয়ায় এই রাজ্যকে কিছুটা কম ঝুঁকিপূর্ণ কমলা জোনেই রেখেছেন। এই রাজ্যে বর্তমানে প্রতি এক লাখ জনপদে করোনায় আক্রান্ত ৬৬.৭ জন।

অস্ট্রিয়ায় বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে আছে রাজধানী ভিয়েনা। বর্তমানে ভিয়েনায় প্রতি এক লাখ জনপদে করোনায় আক্রান্ত ৩১৮.৬ জন।ভিয়েনার পর পরই দ্বিতীয় স্থানে আছে Salzburg রাজ্য। বর্তমানে এই রাজ্যে প্রতি এক লাখ জনপদে সংক্রমিত ২৯৯.৬ জন। করোনা কমিশন Vorarlberg ব্যতীত সমগ্র দেশকেই অব্যাহত করোনার অতি ঝুঁকিপূর্ণ লাল জোনেই রেখেছেন।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৩,১২৪ জন এবং মৃত্যুবরণ করেছেন  ২৭ জন।রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ১,০০৮ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬৭২ জন,OÖ রাজ্যে ৪৪৫ জন,Tirol রাজ্যে ২৪৭ জন, Steiermark রাজ্যে ২২৯ জন,Salzburg রাজ্যে ২০২ জন,Kärnten রাজ্যে ১২০ জন,Burgenland রাজ্যে ১০২ জন এবং Vorarlbergরাজ্যে ৯৯ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,২৬,৩৯৩ জন এবং এই পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ৯,১৭৮ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৪,৮৩,৪৬০ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৪৪৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,০৬৮ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »