লালমোহনে সিপিপি’র স্বেচ্ছাসেবকদের মাঝে “সাংকেতিক যন্ত্রপাতি ও গিয়ার বিতরণ”

লালমোহন প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলার ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)র স্বেচ্ছাসেবকদের মাঝে সাংকেতিক যন্ত্রপাতি ও গিয়ার বিতরণ করা হয়েছে।

লালমোহন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসুচি (সিপিপি)র আয়োজনে সোমবার (২২মার্চ) সকালে উপজেলা পরিষদ হলরুমে এসব সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন,নদীমাতৃক বাংলাদেশে পূর্বের বিভিন্ন ঘূর্ণিঝড়ে দেশ ও মানুষের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসার পর ঘূর্ণিঝড় মোকাবিলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। তিনি সিপিপিকে আধুনিকায়ন করায় দেশ ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির পরিমান কমেছে। বর্তমানে দেশ ঘূর্ণিঝড় মোকাবিলায় সক্ষমতা অর্জন করেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এদিন উপজেলার ২৭৪০জন স্বেচ্ছাসেবকের মধ্যে প্রাথমিক পর্যায়ে ৬২টি হ্যান্ড সাইরেণ, ৬২টি মেগাফোন, ৬২টি সিপিপি ভেস্ট, ৬৩টি সিগনাল প্লাগ মাস্ট, ৬৩টি সাংকেতিক পতাকা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, সিনিয়র সহকারী পরিচালক (সিপিপি, লালমোহন) মুন্সি নুর মোহাম্মদসহ উপজেলার সিপিপির স্বেচ্ছাসেবকগণ।

সালাম সেন্ট /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »