ইন্দুরকানীতে বালিপাড়া স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিলের সার্টিফাই কপি দিলেন না,নির্বাচন অফিসার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,পিরোজপুর : পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিলের সার্টিফাই কপি দিলেন না উপজেলা নির্বাচন অফিসার।

স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান জানান, গত ১৯ মার্চ সন্ধ্যায় উপজেলার বালিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন বাছাইপর্ব ছিল । কিন্তু ওই বাছাইতে তার প্রার্থীতা বাতিল করতে তার সমর্থনকারি এনায়েত শিকদারকে বালিপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী কবির বয়াতীর লোকজন অপহরন করে নিয়ে যায়। আর ওই সমর্থন কারীর স্বাক্ষর ভুয়া দেখিয়ে উপজেলা নির্বাচন অফিসার তার ( হাবিবুররহমান) মনোনয়ন বাতিল করেন।

জানা গেছে, সমর্থনকারী অপহরনের বিষয়ে স্বতন্ত্র প্রার্থী নির্বাচন অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দাখিল করলে নির্বাচন অফিসার তা ইন্দুরকানী থানার অফিসার ইনর্চাজের কাছে পাঠান । অপহরনের সাড়ে তিন ঘন্টা পর ইন্দুরকানী থানা পুলিশ অভিযান চালিয়ে অপহৃত সমর্থনকারী এনায়েতকে উদ্ধার করেন।

স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান অভিযোগ করে জানান, সোমবার ( ২২ মার্চ) সকালে তিনি নির্বাচন অফিসারের কাছে তার মনোনয়ন বাতিলের সার্টিফাই কপি আনতে গেলে নির্বাচন অফিসার কৌশলে অফিস থেকে বেরিয়ে চলে যান । পরে আমার লোকজন কয়েক ঘন্টা অপেক্ষা করে অফিসের কারো কাছ থেকে কোন রকম সহযোগীতা না পেয়ে তারা চলে আসেন। উপজেলা নির্বাচন অফিসার সময়ের কালক্ষেপন করতে ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষ নিয়ে আমার প্রার্থীতা বাতিল করছেন ।

তিনি আরো জানান, নির্বাচন অফিসার ষড়যন্ত্র করে বিকাল সারে চারটার দিকে অফিসে আসেন । যাতে করে আমার মনোনয়ম বাতিলের সার্টিফাই কপি তুলতে না পারি ও আদালতে আপিল করতে না পারি। তিনি জানান, নির্বাচন অফিসার নৌকার প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী করতে এটালবাহানা করছেন।

এবিষয়ে উপজেলা নির্বাচন অফিসার এএসএম রোকনুজ্জামানের মুঠো ফোনে একাধীকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এইচ এম লাহেল মাহমুদ/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »