অস্ট্রিয়ার নীতিনির্ধারকরা করোনার নিয়ে বৈঠক করছেন,আসছে আঞ্চলিক লকডাউন

ইউরোপ ডেস্কঃ আজ অস্ট্রিয়ান সরকার প্রধানের কার্যালয়ে সরকারের নীতিনির্ধারকরা দেশের সংক্রমণ রোগ বিশেষজ্ঞ, ৯ টি রাজ্যের গভর্নর এবং বিরোধীদলের সাথে সাথে বৈঠক করছেন দেশের করোনার ভবিষ্যত নিয়ে।

সংবাদ মাধ্যমে বলা হয়েছে,ফেডারেল সরকার আজকের মিটিংয়ের পর সিদ্ধান্ত নেবে যে করোনার বর্তমান এই নতুন সংকটে কীভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এটি নিশ্চিত যে ফেডারেল চ্যান্সেলারি শীর্ষ সম্মেলনে আরও একটি ব্যবস্থাপনার আঞ্চলিককরণ সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সরকারের জনৈক মুখপাত্রের।উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন,করোনার বিধিনিষেধের শিথিলতার বা দুর্দান্ত স্বাচ্ছন্দ্যের আশা করা যাচ্ছে না। অস্ট্রিয়ায় গত ৭ দিনে করোনার গড় সংক্রমণ ৩,০১৪ জন।

অস্ট্রিয়ায় বর্তমানে করোনায় সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে রয়েছে রাজধানী ভিয়েনা এবং NÖ রাজ্য। ভিয়েনায় বর্তমানে প্রতি এক লাখ জনপদে সংক্রমণ ৩১৪ জন এবং NÖ রাজ্যে ২৫৮ জন। অন্যদিকে পশ্চিম অস্ট্রিয়ার Vorarlberg রাজ্যে বর্তমানে প্রতি এক লাখ জনপদে সংক্রমণ মাত্র ৬২ জন। তাই এই রাজ্যে গত ১৫ই মার্চ থেকে আবাসিক হোটেল সহ সকল প্রকার রেস্টুরেন্ট খুলে দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমকে সরকারের একটি সূত্র ঈঙ্গিত দিয়ে বলেছেন যে, প্রায় সকলেই একমত পোষণ করছেন যে,সমস্ত দেশকে লকডাউন ঘোষণা না করে শুধুমাত্র উপদ্রুত অঞ্চল লকডাউন ঘোষণা করা যেতে পারে।

আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,৪১২ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৫ জন। অস্ট্রিয়ায় গত ৭ দিনের গড় সংক্রমণ ৩,০১৪ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ৬৪৭ জন। রাজধানীর প্রতি ১,০০,০০০ লাখ জনপদে বর্তমানে সংক্রমণ ৩১৪ জন।

অন্যান্য রাজ্যের আজকের দৈনিক সংক্রমণ,NÖ রাজ্যে ৬৮৮ জন,Steiermark রাজ্যের ২৬৫ জন, OÖ রাজ্যে ২৫৪ জন,Tirol রাজ্যে ১৯৭ জন,Salzburg,রাজ্যে ১৫৭ জন,Kärnten রাজ্যে ৮৭ জন, Burgenland রাজ্যে ৭৩ জন এবং Vorarlberg রাজ্যে ৪৪ জন নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,১৬,৫৬৫ জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৯,০৮৯ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৪,৭৫,২২৭ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩২,২৪৯ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউতে আছেন ৪৩৭ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১,৯৮৩ জন।বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »