চরফ্যাসনের ৫ টি ইউনিয়নের যাচাই,১ মেম্বার প্রার্থীসহ বাতিল ৩

চরফ্যাসন (ভোলা) : চরফ্যাসন উপজেলার ৫ টি ইউনিয়নের আজ ২৩৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র যাচাই বাচাই শুক্রবার উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এই যাচাই বাচাইতে মাদ্রাজের বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী জয়নাল  আবেদিন হাতপাখার প্রতীকের প্রার্থী প্রস্তাবকারী ও সমর্থনকারী সশরীরে উপস্থিত হয়ে তারা  জয়নাল আবেদিনের প্রস্তাবকারী ও সমর্থনকারী না বলায় এবং স্বাক্ষর তাদের না এ কারনে উপজেলা নির্বাচন অফিসার তার প্রার্থীতা বাতিল করেন, একই কারনে হাজারীঞ্জে হাতপাখার প্রার্থীকে অবৈধ ঘোষনা করা হয়।

এছাড়া এওয়াজপুর ৫ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী সবুজ মহাজনের ভোটার অন্যত্রে বদলীজনিত কারনে তাকে বাতিল ঘোষনা করেছে নির্বাচন অফিসার মো রফিকুল ইসলাম।

গতকাল বৃহস্পতিবার ছিলো মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। শেষ দিনে ১০ জন চেয়ারম্যান প্রার্থীসহ ২৩৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

আজ শুক্রবার সকাল ১০ টা থেকে এই ২৩৩ জন প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাচাই শেষে উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, বর্তমানে ৮ জন চেয়ারম্যান প্রার্থীসহ ২৩০ জন প্রার্থীর মনোয়ন পত্র বৈধ হয়েছে এবং ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়ন অবৈধ বলে উল্লেখ করেছেন।

এ দিকে বাতিল হওয়া প্রার্থীরা উচ্চ আদালতে মনোনয়ন পত্র বৈধতা চ্যালেঞ্চ করবেন বলে জানিয়েছেন। আগামী ২৪ এপ্রিল মনোনয়ন পত্র প্রত্যাহার ও ২৫ এপ্রিল প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং আগামী ১১ এপ্রিল এই ৫ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জামাল মোল্লা/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »