জাতিরপিতার জন্মদিন, পথ শিশুদের মুখে হাসি ফোটালেন মেয়র মহিউদ্দিন

পটুয়াখালী : জাতির  পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে পথ শিশুদের জন্য নতুন পোশাক উপহার দিলেন পটুয়াখালীর পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ।

১৭ মার্চ শহরের অর্ধশত শিশুদের  ঐতিহ্যবাহী মুজিব কোর্ট, সাদা পাঞ্জাবি এবং পায়জামা উপহার দেন মেয়র। আর নতুন এই পোশাক পরে সারাদিন পৌর শহরের বিভিন্ন এলাকায় ঘোড়াফেরা করেন শিশুরা।  সকলের মুখেই খুশির হাসি। ঠিক যেন তাদের কাছে দিনটি ঈদের দিনের মত।

পিছিয়ে পরা পরিবারের শিশু আল আমিন জানান, নতুন পাঞ্জাবি, পায়জামা ও মুজিব কোর্ট পড়ে তার অনেক ভালো লাগছে। টেলিভিশনে সে নেতাদের সাদা পাঞ্জাবি পায়জামা এবং মুজিব কোর্ট পরতে দেখলেও আজ সে নিজই এই পোশাক পড়তে পেয়ে খুশি।

সেচ্ছাসেবী সংগঠন পটুয়াখালী বাসীর সভাপতি  এ মাহমুদ রায়হান বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে পটুয়াখালী পৌরসভার জনন্দিত মেয়র  মহিউদ্দিন আহমেদ অর্ধশত পথশিশুদের মাপে নতুন মুজিব কোর্ট,পায়জামা-পাঞ্জাবি দিয়েছেন। নতুন পোশাক পেয়ে পথ শিশুরা অনেক খুশি। পাশাপাশি পৌর মেয়র শিশুদের সাথে নিয়ে এক কাতারে দাড়িয়ে ছবি তোলায় দিনটি আজ স্বরণীয় হয়ে থাকলো।

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ জন্মদিন । দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপন  করছি আমরা। দিবসটি উপলক্ষে পৌরসভার পক্ষ থেকে দোয়া-মোনাজাত ও কেককাটা হয়েছে। এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক এই দেশের সৃষ্টি হতো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালোবাসতেন আমরা চেষ্টা করেছি বিশেষ এই দিনে পথ শিশুদের মুখে হাসি ফোটাতে।

 

আব্দুস সালাম আরিফ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »