মঠবাড়িয়ায় বিদ্রোহী প্রার্থীর স্ত্রীকে নৌকা দেওয়ায় ক্ষুব্ধ নেতা-কর্মীরা

জেলা প্রতিনিধি,পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের   বিদ্রোহী প্রার্থীর স্ত্রী শারমিন জাহানকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় ক্ষুব্ধ হয়েছেন দলের নেতা-কর্মীরা । মোশারেফ বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাঁর স্ত্রীকে কৌশলে মনোনয়ন পাইয়ে দিয়েছে দলের একটি পক্ষ।

এ ঘটনার পর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম  মাতুব্বর শারমীন জাহানের মনোনয়ন বাতিল করার দাবি জানিয়ে দলের সভাপতি শেখ হাসিনার বরাবর চিঠি দিয়েছেন।

দলীয় সূত্রে ও নেতা-কর্মীরা জানান, উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনেচেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শারমীন  জাহানের স্বামী মো. মোশারেফ শরীফ গত ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ছিলেন মোশারেফ শরীফ ওই নির্বাচনে পরাজিত হন।

গত ৭ মার্চ উপজেলা আওয়ামী লীগ থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো পাঁচ জন সম্ভাব্য প্রার্থীর তালিকায় শারমীন জাহানের নাম পাঠানো হয়। এরপর দলীয় মনোনয়ন পান শারমীন জাহান।

গতকাল শনিবার রাতে শারমিনের মনোনয়ন প্রকাশের পর মিশ্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে। নেতা-কর্মীরা মনে করেন এতে করে বিদ্রোহীদের উৎসাহিত বা পুরস্কৃত করার নজির সৃষ্টি হবে। যা ভবিষ্যতে দলের জন্য ক্ষতিকর।

আমড়াগাছিয়া ইাউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক চেয়ারম্যান সুলতান মিয়াবলেন, ২০১৬ সালে আমি আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করি। তখন  ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারেফ শরীফ বিদ্রোহী প্রার্থী হওয়ায় আমি পরাজিত হই। নির্বাচনে আমি দ্বিতীয় ও মোশারেফ তৃতীয় হন। আমাকে দল মনোনয়ন না দিয়ে বিদ্রোহী প্রার্থীর স্ত্রীকে নৌকা প্রতীক দেওয়ায় নেতাকর্মীরা ক্ষুব্ধ।

শারমীন জাহানের দলীয় কোন পদ নেই। সে রাজনীতিও করেন না।  উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম রাজু বলেন, আমি দলের মনোনয়ন চাইছিলাম।  একটি মহল মাশারেফকে দলীয় মনোনয়ন পাবে না জেনে কৌশলে তাঁর স্ত্রী শারমীনের নাম প্রার্থীর তালিকায় পাঠান। তালিকায় শারমীনের স্বামীর নাম উল্লেখ না করে বাবার নাম দেওয়া হয়। শারমীনের বাবা শামীম আখতার জামায়াতে ইসলামী দল করতেন। শারমীন আওয়ামী লীগের কোন পদে নেই।  আমরা শারমীনের মনোনয়ন বাতিল দাবি করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক মাতুব্বর বলেন, শারমীন জাহানের বাতিল চেয়ে দলের সভাপতির কাছে চিঠি দিয়েছি। শারমিন জাহান দলের কোন পদে নেই।

এইচ এম লাহেল মাহমুদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »