অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধিতে পামলার উদ্বেগ প্রকাশ

সরকারকে করোনার বিধিনিষেধ শিথিলকরণ সম্পর্কে সতর্ক

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার জাতীয় সংসদের প্রধান বিরোধীদল সোস্যাললিস্ট পার্টি অস্ট্রিয়া (SPÖ) এর প্রধান ডা. পামেলা রেন্ডি-ভাগনার । আজ অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ এর  সাথে এক সাক্ষাৎকারে দেশে পুনরায় করোনার সংক্রমণের ক্রমবর্ধমান বৃদ্ধিতে উদ্বেগের কথা জানিয়েছেন। তিনি সরকারকে বিধিনিষেধ শিথিলকরণের ব্যাপারে সতর্কতা অবলম্বনের অনুরোধ করেছেন।

এক সময়ের স্বাস্থ্যমন্ত্রী ডা.পামেলা জানান, বর্তমানে আমরা পুনরায় করোনার “উচ্চ ঝুঁকি”তে রয়েছি। এমতাবস্থায় সরকারকে অবশ্যই বিধিনিষেধ পুনর্বিবেচনা করতে হবে। তিনি বলেন,দেশে পুনরায় করোনার এই বৃদ্ধির প্রতিরোধের জন্য সরকারকে আগামী সোমবার অবশ্যই নতুন করে বিধিনিষেধের পদক্ষেপগুলি নিয়ে আলোচনা করতে হবে। তিনি যথাযথ সুরক্ষা নিশ্চিত করে জনগণকে আরও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণেরও।পরামর্শ দিয়েছেন।

অস্ট্রিয়ান সংবাদ সংস্থা জানিয়েছেন,অস্ট্রিয়ায় দৈনিক সংক্রমণ পুনরায় ৩ হাজার হওয়ার ফলে সরকারের নীতিনির্ধারকরা আগামী সোমবার দেশের সংক্রমণ রোগ বিশেষজ্ঞ, বিরোধী দল এবং রাজ্য গভর্নরদের সাথে বর্তমান পরিস্থিতি নিয়ে পুনরায় আলোচনায় বসবেন বলে আশা করা হচ্ছে। তবে মহামারীটির ক্রমবর্ধমান বিস্তার সত্ত্বেও,পাব বাগানগুলির(Garden Restaurants) গ্রীষ্মকালীন উদ্বোধন এবং সমস্ত রেস্টুরেন্ট সহ বাকী যে সমস্ত প্রতিষ্ঠান বন্ধ তাও খোলার পক্ষেই বিরোধীদল SPÖ সরকারের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন।

তবে SPÖ দলের স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ ও দলের প্রধান হিসাবে ডা.পামেলা রেন্ডি-ভাগনার বলেন,দৈনিক সংক্রমণ ৩,০০০ হাজার হয়ে যাওয়া আমাদের আবার নতুন করতে ভাবতে হবে। তিনি সরকারকে ভ্যাকসিন প্রদানের গতি আরও বৃদ্ধি করার পরামর্শ দেন। তিনি বর্তমানে অস্ট্রিয়ায় করোনা পরীক্ষা সহজতর এবং মানুষের লাগালের মধ্যে থাকার সরকারী ব্যবস্থাপনার প্রশংসা করেন। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, এখনই প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে,সংক্রমণের বিস্তারের বৃদ্ধির ফলে দেশের আইসিইউ ও হাসপাতালের উপর পুনরায় প্রচন্ড চাপ পড়বে।

SPÖ নেত্রী আরও জানান,আমরা এখন সম্ভবত দেশে করোনার তৃতীয় তরঙ্গের মুখোমুখি হতে যাচ্ছি। তিনি সরকারের সমালোচনা করে বলেন, ফেব্রুয়ারী প্রথম দিকেই তাড়াহুড়ো করে করোনার বিধিনিষেধ শিথিলতার ফলে বর্তমানের এই অবস্থা।

কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »