ভোলায় জেলেদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরন

ভোলা প্রতিনিধি : ভোলায় প্রাকৃতিক দুর্যোগের সময় ঝুঁকিপূর্ণ জেলেদের সুরক্ষার জন্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১১এপ্রিল) দুপুরে ভোলার সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে ৩০ জন জেলের মাঝে এই সামগ্রী বিতরণ করেন নবাগত জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী ।

লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক) প্রকল্প সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগের আয়োজনে প্রতিটি জেলে নৌকার জেলেদের সুরক্ষায় ব্যবহারের জন্য ১০ টি লাইফ জ্যাকেট,৫ টি বয়া,১ টি হেভি ডিউটি টর্চ লাইট, ১ টি সোলার প্যানেল, ১ টি রেডিও,১টি পানির ফিল্টার বিতরণ করা হয়।

জেলেদের সুরক্ষা সামগ্রী  বিতরন অনুষ্ঠানে রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মিজানুর রহমান খান এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবাগত জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত  থেকে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মামুন আল ফারুক, ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  ছিলেন লজিক প্রকল্পের ডিস্টিক্ট ক্লাইমেট চেঞ্জ কো অর্ডিনেটর  নুরুল মোমেন সিদ্দিকী রায়হান, বিআইডব্লিউটিএ এর সহকারী পরিচালক মো: কামরুজ্জামান চৌধুরী, ইলিশা তদন্ত কেন্দ্র (আইসি) ফরিদ হোসেন। অনুষ্ঠানের সঞ্চলনা করেন ফাইন্যান্স এর জেলা কো-অর্ডিনেটর হেলাল উদ্দিন।

এ সময় বক্তরা বলেন, ভোলা একটি প্রাকৃতিক দুযোর্গ প্রবন এলাকা। প্রতিনিয়ত দুযোর্গের সাথে যুদ্ধ করে নদীতে মাছ ধরতে হয় এখানকার জেলেদের। তাই দুযোর্গ সময় লাইফ জ্যাকেট, বয়া সুরক্ষায় কবচ হিসাবে কাজ করবে জেলেদের।

সাব্বির আলম বাবু /ইবি টাইমস

 

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »