কাউখালীতে ছাত্রদলের নতুন কমিটির পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন

পিরোজপুর জেলা প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে ছাত্রদলের নতুন কমিটির পদ বঞ্চিতরা ও কাঙ্খিত পদ বঞ্চিতরা সংবাদ সম্মেলন করেছেন। বুধবার (১০মার্চ) উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় ওই উপজেলার ও কলেজ শাখার নবনির্বাচিত আহ্বায়ক কমিটিতে বিবাহিত, অছাত্র, অযোগ্য, পকেট কমিটি গঠন করা হয়েছে।

ঐ সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রদলের নতুন কমিটির যুগ্ম আহ্বায়ক আল মাহমুদ সুমন লিখিত বক্তব্যে বলেন, যে কমিটি গঠন করা হয়েছে তা ছাত্রদলের গঠনতন্ত্রের পরিপন্থী। কমিটিতে যাকে আহ্বায়ক করা হয়েছে সে দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জে অবস্থান করে পরিবহনের ব্যবসা করছেন। গত উপজেলা নির্বাচনে সে জাতীয় পার্টির হয়ে নির্বাচন করেন। নেতা-কর্মীরা কেন্দ্র ঘোষিত বির্তকিত কমিটি বাতিলের দাবি জানান।

পিরোজপুর জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো. তানজিদ হাসান শাওন জানান, জেলার ৬টি উপজেলা সহ মোট ১৩ টি ইউনিটের কমিটি দিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। কিন্তু এর আগে জেলার কতিপয় দায়িত্বশীল পদধারীরা টাকার বিনিময় ওই সব কমিটিতে তাদের লোকজনকে বসাতে চেয়েছিলেন। কেন্দ্রীয় কমিটির কাছে এ বিষয়ে একাধীক অভিযোগ যাওয়ার কারনে কেন্দ্রীয় কমিটি কর্তৃক যাচাই-বাছাইয়ের পর যোগ্যদের দিয়ে ওই সব কমিটি ঘোষনা করা হয়। কিন্তু কমিটি ঘোষনার পর জেলার ওই সব নেতাদের ইন্দনে কেন্দ্রীয় কমিটির দায়িত্বশীলদের বিতর্কিত করতে জেলার যে সব উপজেলায় তাদের পছন্দের লোকজন পদ পান নি সেখনেই এমন বিদ্রোহ করানো হচ্ছে। আর এ বিদ্রোহীরা স্থাণীয় শাসক দলের নেতাদের যোগসাজসে এমন বিদ্রোহ করতে সাহস পাচ্ছেন।

তিনি আরো বলেন,সাধারনত এ সব বিদ্রোহীদের কেন্দ্র ঘোষিত দলীয় কোন কর্মকান্ডে দেখা যায় না।জেলার নাজিরপুরেও কিছু পদ বঞ্চিতরা ও কাঙ্খিত পদ না পেয়ে মিছিল ও সংবাদ সম্মেলন করেছেন।ওই উপজেলায় যাদের আহ্বায়ক ও সদস্য সচীব করা হয়েছে তারা দলের পরীক্ষিত সৈনিক হিসাবে পদ পেয়েছেন। বিদ্রোহীরা স্থাণীয় শাসক দলের সহায়তায় এ বিদ্রোহ করছেন।

উল্লেখ্য, গত শনিবার জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জেলার ৬টি উপজেলা সহ ১৩টি ইউনিটির কমিটি ঘোষনা করা হয়।ওই একই সাথে জেলার কাউখালী উপজেলায় মাহমুদুল হাসান তানভীরকে আহ্বায়ক ও শোয়াইব সিদ্দিকিকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়।

এইচ এম লাহেল মাহমুদ/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »