বোরহানউদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৭ জেলে আটক,জেল-জরিমানা

ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ৭ জেলেকে আটক করা হয়েছে। রবিবার (৭ মার্চ) দুপুরে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মির্জাকালু হাকিমুদ্দিন নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পুলিশ পরিদর্শক (নিঃ) রুহুল আমীন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে মোঃ আব্দুল মালেক (৪০), মোঃ নুরনবী (৩৮), মোঃ হানিফ (৫০), মোঃ নবাব (২২), আব্দুল মালেক (৩৮), মোঃ জায়েদ (২০) ,মোঃ আলমগির (৩৫)কে আটক করেন।

আটককৃতরা দৌলত খান উপজেলার ভবানী পুরের বাসিন্দা। এসময় একটি নৌকা জব্দ করা হয়। মোবাইল কোর্টের মাধ্যমে আটকৃত আব্দুল মালেক, নুরনবী, হানিফ, আব্দুল মালেক, মোঃ আলমগিরকে ১ বছর করে বিনাশ্রম কারা দন্ড প্রদানসহ মোঃ নবাব, মোঃ জায়েদকে পাচঁ হাজার টাকা জরিমানা করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান।

মির্জাকালু হাকিমুদ্দিন নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ রুহুল আমীন ইউরো বাংলা টাইমস কে  বলেন,অভয়াশ্রমে নিষেধাজ্ঞায় আমরা অভিযান চালিয়ে ৭ জনকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান ভ্রাম্যমাণ আদালতে প্রেরন করি। সরকারি নির্দেশনা অনুযায়ী দেশের ছয়টি অভয়াশ্রমের পাঁচটিতে মৎস্যসম্পদ রক্ষায় আগামী দুই মাস এই অভিযান চলবে।

দেশের ভোলা, বরিশাল, পটুয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, শরীয়তপুর জেলার বিভিন্ন নদীর ৪৩২ কিলোমিটার এলাকায় মোট ছয়টি অভয়াশ্রমের মধ্যে পাঁচটিতে এই অভিযান চলছে। বরিশালের মেঘনা, কালাবদর ও গজারিয়া নদীর ৮২ কিলোমিটার এলাকায় ইলিশের অভয়াশ্রম রয়েছে।

সাব্বির আলম বাবু/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »