ভান্ডারিয়ায় ১৬৩ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ১

পিরোজপুর: পিরোজপুরের ভান্ডারিয়ায় সরকারি চাল কালো বাজারে বিক্রির সময় আব্দুর রহমান সরদার (৫০) নামের একজনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ১৬৩ বস্তা চাল।

এ ঘটনায়  শুক্রবার (০৫ মার্চ) সকালে ভান্ডারিয়া  থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। আটককৃত আব্দুর রহমান সরদার
ভান্ডারিয়া পৌর শহরের ৪নং ওয়ার্ডের মধ্য ভান্ডারিয়া এলাকার  আব্দুল লতিফ সরদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা  গেছে, গত বৃহস্পতিবার (০৪ মার্চ) রাতে খেয়াঘাট সড়কের ‘মায়ের দোয়া এন্টারপ্রাইজ’   নামক একটি দোকানে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত সরকারী চাল বিক্রির প্রস্তুতি চলছিল। এমন খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশ গিয়ে সেখানে থাকা ওই সব চাল উদ্ধার করেন।
পুলিশ জানায়, দোকানের মালিক মো. আলমগীর কবিরাজ দীর্ঘদিন পিরোজপুর জেলা সহ বিভিন্ন জেলা ও উপজেলার টিআর, কাবিখাসহ বিভিন্ন বরাদ্দের  চাল কমমূল্যে  ক্রয় করে তাা বিক্রি করে আসছিলেন।  এমনকি ব্রান্ডের নাাা ব্যবহার করে প্রতারনাও পারতেন মালিক।

ভান্ডারিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম বলেন, ওই দিন সন্ধ্যায় সরকারী চাল বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় খেয়াঘাট সংলগ্ন ‘মায়ের দোয়া এন্টারপ্রাইজ’এ অভিযান চালানো হয়। সেখানে গিয়ে দেখা
যায় সরকারী ভাবে দেয়া  খাদ্য বান্ধব সহ  বিভিন্ন সরকারী চাল সেখানে মজুদ করে রাখা হয়েছে। ওই সব চাল মোড়ক পরিবর্তন করে বিক্রির উদ্দেশ্যে সেখানে রাখা হয়েছে। সেখানে মোট ১৬৩ বস্তা চাল পাওয়া গেছে। ওই সব বস্তার প্রতিটিতে ৩০কেজি করে চাল রয়েছে। ওই বস্তায়  ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ লেখা রয়েছে বলেও জানান তিনি।

ভান্ডারিয়া থানার ওসি (তদন্ত) মো. মেহেদী হাসান জানান, এঘটনায় থানা উপপরিদর্শক মো. ইদ্রিস আলী বাদী হয়ে চালের বিক্রেতা মায়ের দোয়া এন্টারপ্রাইজের মালিক আলমগীর হোসেন ও  ম্যানেজার আ. রহমান সরদারের বিরুদ্ধে মামলা করেছেন।

এইচ এম লাহেল মাহমুদ/ইবি টাইমস/আর এন

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »