অস্ট্রিয়ার সুপারমার্কেটে “হাইজিন অস্ট্রিয়ার” এফএফপি ২ মাস্ক বিক্রি বন্ধ

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার সুপারমার্কেট গ্রুপ SPAR গ্রুপ,Rewe গ্রুপ (BILLA,Penny,Merkur,Bipa) Hofer এবং DM আজ থেকে হাইজিন অস্ট্রিয়ার এফএফপি২ মাস্ক তাদের প্রতিষ্ঠান থেকে সরিয়ে ফেলেছে এবং হাইজিন অস্ট্রিয়া সঙ্গে তাদের চুক্তি স্থগিত ঘোষণা করেছেন।

উল্লেখ্য যে,হাইজিন অস্ট্রিয়া চীন থেকে এফএফপি২ মাস্ক আমদানি করে অস্ট্রিয়ায় উৎপাদন বলে চালিয়ে দেওয়ার অভিযোগ উঠার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মাস্কের কার্যকারিতা ঠিক থাকলেও এটি একটি প্রতারণা বলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিভিন্ন সুপারমার্কেট গ্রুপের মুখপাত্ররা।

এদিকে অস্ট্রিয়ার অনলাইন নিউজ পোর্টাল Oe24 জানিয়েছেন,এই মাস্ক কেলেঙ্কারি ফাসঁ হওয়ার পর Hygiene Austria তাদের ম্যানেজমেন্টের শীর্ষ পদে ব্যাপক রদবদলের ঘোষণা দিয়েছেন। অস্ট্রিয়ায় কসমেটিকসের প্রতিষ্ঠান DM এর মুখপাত্র সংবাদ মাধ্যমকে জানান,আমরা হাইজিন অস্ট্রিয়ার মাস্ক সড়িয়ে দিয়েছি। আমাদের গ্রাহকদের জন্য  অন্য প্রতিষ্ঠানের এই এফএফপি২ মাস্ক যথেষ্ট পরিমাণে মজুদ আছে।

SPAR গ্রুপের মুখপাত্র জানান,আমরা আমাদের গ্রাহকদের সাথে জেনেশুনে প্রতারণা করতে পারি না। আমরা আমাদের গ্রাহকদের এমন জিনিসই বিক্রয় করবো,যা পণ্যের গায়ে লিখা আছে। Rewe গ্রুপের মুখপাত্র তাদের প্রতিক্রিয়ায় জানান,যেহেতু বর্তমানে হাইজিন অস্ট্রিয়ার এই এফএফপি২ মাস্কের উৎপাদনের দেশ নিয়ে সন্দেহ বা বিতর্ক রয়েছে,তাই আমরা পণ্যটি আমাদের সুপারমার্কেট থেকে সরিয়ে নিয়েছি।

অস্ট্রিয়ার HOFER সুপারমার্কেটের জনৈক মুখপাত্র সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন যে,তারা হাইজিন অস্ট্রিয়ার এফএফপি২ মাস্ক দোকান থেকে সরিয়ে দিয়েছে। মুখপাত্র আরও জানান,হাইজিন অস্ট্রিয়ার এই মাস্ককে আমাদের বিশেষজ্ঞ ব্যবস্থাপনার দ্বারা একটি গুণাগুণ নতুন করে পরীক্ষা করা হচ্ছে এবং বিষয়টি পরিষ্কার না হওয়া পর্যন্ত আমরা সাবধানতা হিসাবে হাইজিন অস্ট্রিয়া থেকে কেনা পণ্যগুলি বিক্রয় থেকে সরিয়ে দিয়েছি।

অন্যদিকে অস্ট্রিয়ান ফেডারেল রেলওয়ে (ÖBB) জানিয়েছেন যে,তারা হাইজিন অস্ট্রিয়া থেকে ফেডারেল প্রকিউরমেন্ট এজেন্সির মাধ্যমে সিই সিলের সাথে ৫,৭৬,০০০ হাজার এই এফএফপি২ মাস্ক কিনেছিল। এর মধ্যে ৩,৬০,০০০ হাজার মাস্ক এখনও মজুদ রয়েছে। সংবাদ সংস্থা এপিএ কে ফেডারেল রেলওয়ের জনৈক মুখপাত্র এই তথ্য জানান। ÖBB অন্যান্যদের সাথে হাইজিন অস্ট্রিয়ার পণ্য বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »