ভিয়েনা রাজ্যের ২৩ নাম্বার জেলা প্রশাসনে একঝাকঁ তরুণের রাজত্ব

ইউরোপ ডেস্কঃ অস্ট্রিয়ার বর্তমান ক্ষমতাসীন দল ÖVP গত ভিয়েনার রাজ্য ও সিটি নির্বাচনে ২৩ নাম্বার ডিস্ট্রিক্টে সংখ্যাগরিষ্ঠা অর্জন করে বিজয় লাভ করে। এই বিজয়ের পিছনে ছিল ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের একঝাকঁ উদীয়মান তরুণ। যারা অস্ট্রিয়ান পিপলস পার্টির (ÖVP) ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের যুব ÖVP দলের সদস্য।

এই নির্বাচনে বিপুলভোটে জয়লাভ করে ও দলের সমর্থনে আমাদের অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির তরুণ মাহমুদুর রহমান নয়ন বর্তমানে জেলা পরিষদের প্রশাসনে উচ্চ পদে অধিষ্ঠিত হয়েছেন। কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন বর্তমানে ভিয়েনার ২৩ নাম্বার জেলার অর্থ,পরিকল্পনা ও খেলাধূলা বিষয়ক কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করছেন।

কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন ইউরোপ ও বাংলাদেশ থেকে প্রচারিত একাধিক টেলিভিশন সাক্ষাৎকার বলেছেন,তিনি ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের যুবকদের খেলাধূলাসহ সার্বিক উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করে যাবেন। তিনি ২৩ নাম্বার ডিস্ট্রিক্টে অথবা অন্যান্য ডিস্ট্রিক্টের আমাদের কমিউনিটির নতুন প্রজন্মের তরুণদের অস্ট্রিয়ার মূলধারার রাজনীতিতে আসার আহবান জানিয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আমার জেলায় অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির উন্নয়নের জন্যও সর্বাত্মক চেষ্টা করবো ইনশাআল্লাহ্।

এই জেলার ক্ষমতাসীন ÖVP দলের ২৮ বৎসর বয়স্ক চেয়ারম্যান Dominik Bertagnol জানান,এই জেলার ১৪ জন কাউন্সিলরের মধ্যে ৮ জনের বয়স ৩০ বৎসরের নীচে। ভিয়েনার ২৩ নাম্বার ডিস্ট্রিক্ট Liesing এর এই তরুণ দলের প্রধান হতে পেরে আমি গর্বিত।

তরুণ রাজনীতিবিদদের সমন্বয়ে গঠিত এই নতুন জেলা পরিষদের প্রশাসনে বেশ কর্ম চঞ্চলতা লক্ষ্য করা যাচ্ছে। নতুন এই তরুণ প্রশাসন ইতিমধ্যেই এই জেলার সর্বাধিকার ভিত্তিতে জেলার সার্বিক উন্নয়ন যেমন, ট্র্যাফিক সিস্টেম,যোগাযোগ ব্যবস্থা,আবাসিক বাসস্থান এবং স্বাস্থ্য সেবায় মনোনিবেশ করেছেন।

 কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »